"৭০০ পড়ুয়ার তালিকা তৈরি, সাহায্য করুন" সোনু সুদ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/03/2022   শেষ আপডেট: 05/03/2022 12:05 p.m.
instagram.com/sonu_sood

ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের 'মসিহা' সোনু সুদ বাড়িয়ে দিলেন সাহায্যের হাত

ফের বিপদের সময় হাত বাড়িয়ে দিলেন অভিনেতা সোনু সুদ (Sonu Sood)। ইউক্রেনে (Ukraine) আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের 'মসিহা' হয়ে উঠলেন তিনি। তাঁর সংগঠন রীতিমতো কঠিন সংগ্রাম করে ভারতীয় পড়ুয়াদের ঘরে ফিরতে সাহায্য করছে। তৈরি হয়েছে তালিকা যাঁরা সরাসরি অভিনেতা সোনু সুদের সঙ্গে যোগাযোগ করেছেন।

এদিন এক টুইট বার্তায় তিনি বলেছেন, "ভারত সরকারের বিদেশ মন্ত্রককে অসংখ্য ধন্যবাদ। এমন বিপদের সময় ভারত সরকার যেভাবে তাঁদের পাশে দাঁড়িয়েছেন সত্যিই তা প্রশংসনীয়। সেই সঙ্গে নতুন ৭০০ পড়ুয়ার তালিকা তৈরি, যাঁরা খাদ্য এবং প্রয়োজনীয় সামগ্রিকের অভাবে ভুগছে।" এর আগেও তিনি বিভিন্ন প্রয়োজনে মানুষের পাশে থেকেছেন। তাঁর পরিচালিত সংগঠন মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করেছে। এবার তিনি ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন।

উল্লেখ্য, দিন দুয়েক আগেই তিনি বলেছিলেন, "ইউক্রেনে আমাদের পড়ুয়াদের অত্যন্ত খারাপ অবস্থা। সম্ভবত আমার সবচেয়ে কঠিন কাজ এটি। সৌভাগ্যবশত আমরা ভারতীয় পড়ুয়াদের সুরক্ষিত ভাবে ইউক্রেনের সীমান্ত পার করাতে পেরেছি। ওদের এখন আমাদেরকে প্রয়োজন। বিদেশমন্ত্রক, পোল্যান্ডকে আপনাদের তাৎক্ষণিক দায়িত্বপালনের জন্য ধন্যবাদ। জয় হিন্দ।" আর এদিন পরপর তিনটি টুইট করেন তিনি। পাশাপাশি যে হস্টেলে পড়ুয়ারা আটকে পড়েছেন, তার পূর্ণাঙ্গ ঠিকানা-সহ তাদের পাশে থাকার কথা বলেছেন তিনি।

গত কয়েক দিনে রাশিয়া ইউক্রেনের সামগ্রিক পরিস্থিতি অতি উদ্বেগজনক। বিভিন্ন দেশের পড়ুয়ারা আটকে পড়েছেন। ভারতের অন্তত ২০ হাজারের বেশি পড়ুয়া আটকে। তাদের মধ্যে অনেকেই ইতিমধ্যেই দেশে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে ভারত সরকার। প্রায় প্রতিদিনই ভারতের বায়ুসেনা এবং বিশেষ বিমান তাঁদের ফিরিয়ে আনছেন। আর এর মধ্যেই ভারতীয় পড়ুয়াদের পাশে থাকার বার্তা দিলেন অভিনেতা সোনু সুদ।