বাড়ির দুর্গাপুজোতে উপোস করি, তাই রোজা রাখতে সমস্যা হচ্ছে না, অকপটে ভাস্বর চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/04/2021   শেষ আপডেট: 21/04/2021 6:08 p.m.
ভাস্বর চট্টোপাধ্যায় Instagram @bhaswarofficial

গোটা রমজান মাস জুড়ে রোজা রাখছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়

গোটা রমজান মাস জুড়ে রোজা রাখছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। কিন্তু ব্রাহ্মণ ঘরের সন্তান হয়েও কেন রোজা রাখছেন অভিনেতা? এই নিয়েই স্বাভাবিকভাবেই প্রশ্ন সকলের মনে। কয়েকদিন আগেই একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়েই একথা জানিয়েছিলেন ভাস্বর। বলেছিলেন, হিন্দু-মুসলিমের ঐক্য ফেরাতে এই প্রথম রোজা রাখছেন তিনি। এমনকি তাঁর যুক্তি ছিল, ‘‘আমাদের ইন্ডাস্ট্রির অনেক মুসলিম মেকআপ আর্টিস্ট, ড্রেসার রোজা রেখে কাজ করেন দিনের পর দিন। আমি না হয় আমার মতো করে ওঁদের প্রতি আমার ভালবাসা, সম্মান ফেরত দিলাম!’’

শুধু তাই নয়, নিজের এই রোজা কাশ্মীরবাসীদের জন্যও উৎসর্গ করেছেন অভিনেতা। এই খবর প্রকাশ্যে আসতেই মূলত নেটমাধ্যমে কটাক্ষের শিকার হন অভিনেতা। নেটিজেনদের রোষের মুখে পড়তে হয় তাঁকে, "ভাস্বর মুসলিম হয়ে গিয়েছেন", "হিন্দু ব্রাহ্মণ হয়ে গোরুর মাংস খাচ্ছেন এবং ধর্মান্তরিত হয়েই সংখ্যালঘুদের পা চাটছেন!" এমন কথাও শুনতে হয়েছে।

তবে নেটমাধ্যমেই কড়া জবাব দিয়েছেন তিনি। জানিয়েছে, কিছু মানুষ তাঁকে ভুল বুঝছেন। তাঁর কথায়, "রোজা রেখেছি বলে অনেকে অনেক কথা বলছেন। আমি নাকি গরু খাচ্ছি, মুসলিম হয়ে গিয়েছি, আমি ওঁদের পা চাটা! অনেকে এও বলছেন, আমার পূর্বপুরুষ নাকি বাংলাদেশ থেকে পালিয়ে এসেছেন।"

তিনি আরও বলেন, "জানিয়ে রাখি, আমরা পশ্চিমবঙ্গের লোক। বাংলাদেশে কোনও কালে কেউ ছিলেন না। কেউ নেইও আমাদের। রোজা রাখা সম্পূর্ণ আমার ব্যক্তিগত ব্যাপার। ভাস্বর জানিয়েছেন, লোকনাথ বাবার থেকেই তিনি অনুপ্রেরণা পেয়েছেন। লোকনাথ বাবা নিজেও নাকি কোরান পাঠ করতেন। সেই আচরণ মন ছুঁয়ে গিয়েছিল তাঁর। বাড়ির লোক আপত্তি জানাননি ভাস্বরের রোজা পালনে।