মানবিক দীপিকা! কো-স্টারের প্রাণ বাঁচাতে সাহায্যে করলেন ১৫ লক্ষ টাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/09/2021   শেষ আপডেট: 04/09/2021 7:18 p.m.
দীপিকা পাড়ুকোন instagram.com/live.love.deepika

বর্তমানে ডায়ালিসিসের ওপরই বেঁচে আছেন বালা প্রজাপতি

বিটাউনের প্রথম সারিতে থাকা তারকাদের মধ্যেই অন্যতম দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)।

একের পর এক ছবিতেই দর্শকদের মুগ্ধ করেছেন অভিনেত্রী। তবে এসবের মধ্যে 'ছপাক' একটি অন্যতম সিনেমা। কারণ, এই সিনেমাতে লক্ষ্মী আগরওয়ালের ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেত্রীকে। লক্ষ্মী আগরওয়াল? অ্যাসিড আক্রান্ত মহিলাদের মধ্যেই তিনি একজন। তবে তিনি ভেঙে না পড়ে, সমাজের অচলায়তন ভেঙেছিলেন। আর সেই বিষয়টি নিয়েই মেঘনা গুলজার পরিচালিত ‘ছপাক’ ছবিতে অভিনয় করেছিলেন দীপিকা পাড়ুকোন।

অ্যাসিড-আক্রান্ত মহিলাদের সম্পর্কে সমাজের ধ্যান-ধারনা বদল আনার চেষ্টা ছিল এই ছবি।পরবর্তীতে অভিনেত্রী একটি ভিডিওর দ্বারা সমাজের বাস্তব চিত্রও তুলে ধরেছিলেন। যেই ভিডিওতে দেখা গিয়েছিল, একটি মলে অ্যাসিড আক্রান্ত মহিলাকে দেখে দূরে সরে যাচ্ছেন সকলেই। কেউ বাচ্চার চোখ ঢাকছেন, তো কেউ কানাঘুষো বলছেন। তবে এ নিয়ে বেশ সোচ্চার হয়েছিলেন তিনি।

শোনা যায়, পরবর্তীকালেও অ্যাসিড আক্রান্তদের পাশে ছিলেন অভিনেত্রী। তবে এবারও সেই দৃশ্য। "ছপাক" সিনেমায় অভিনেত্রীর কো-স্টার সত্যিই অ্যাসিড আক্রান্ত ছিলেন। নাম বালা প্রজাপতি। উত্তরপ্রদেশের বাসিন্দা তিনি।

জানা যায়, শরীরে দু'টি কিডনিই নষ্ট হয়ে গিয়েছে তাঁর। শীঘ্রই কিডনি প্রতিস্থাপন করতে হবে। বর্তমানে ডায়ালিসিসের ওপরই বেঁচে আছেন। তবে কিডনি প্রতিস্থাপন করতে চিকিৎসায় খরচ পড়বে প্রায় ১৬ লক্ষ টাকা। তবে এই টাকা খরচ করার সাধ্য নেই বালার এবং তাঁর পরিবারের। একথা শোনা মাত্রই এগিয়ে আসেন দীপিকা পাড়ুকোন। সাহায্যে করলেন প্রায় ১৫ লক্ষ টাকা।