গর্ভবতীদের ভ্যাকসিন নেওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ দিয়া মির্জার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/05/2021   শেষ আপডেট: 17/05/2021 2:53 p.m.
দিয়া মির্জা instagram.com/diamirzaofficial

এই মুহূর্তে আমাদের দেশের সরকার এবিষয়ে ভাবনা চিন্তাই করছে না, উদ্বেগ প্রকাশ দিয়ার

যেভাবে করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউ (Second Wave) ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে, তাতে কোনো ভাবেই কমছে না মানুষের ভয়। প্রতিদিনই লাখে লাখে মানুষ আক্রান্ত হচ্ছেন এই মারণ ভাইরাসে। যদিও দেশে ভ্যাকসিনেশন (Covid Vaccination) প্রক্রিয়া চালু হয়ে গিয়েছে, তবুও বহু মানুষ এখনও পাননি টিকা। এই পরিস্থিতিতে সবচেয়ে স্পর্শকাতর অবস্থায় রয়েছেন হাজার হাজার সন্তানসম্ভবা নারী। কারণ, কোভিড ভ্যাকসিন গর্ভবতী মহিলাদের দেওয়া হচ্ছে না। কাজেই এই পরিস্থিতিতে উদ্বেগে অনেকেই।

এবার এই বিষয় নিয়ে নিজের ট্যুইটার হ্যান্ডেলে উদ্বেগ প্রকাশ করলেন হবু মা এবং বলিউড (Bollywood) তারকা অভিনেত্রী দিয়া (Dia Mirza)। দিয়া গত পয়লা এপ্রিলই নিজের সন্তানসম্ভবার কথা প্রকাশ্যে আনেন। কিন্তু বর্তমানে কোভিড পরিস্থিতি নিয়ে তিনি বেশ উদ্বিগ্ন।

সম্প্রতি গর্ভবতী নারীদের নিয়ে একটি ট্যুইটের উত্তরে নিজের মতামত জানিয়েছেন দিয়া লেখেন, "একটা বিষয় ভীষণ গুরুত্বপূর্ণ। আমাদের দেশে যে'কটি কোভিড ভ্যাকসিন পরীক্ষা করা হয়েছে, তার মধ্যে একটিও অন্তঃস্বত্ত্বা অথবা ল্যাকটেটিং নারীদের উপর পরীক্ষা করে দেখা হয়নি। অর্থাত্‍ এই মুহূর্তে আমাদের দেশের সরকার এই দুই ধরনের নারীদের বিষয়ে ভাবনাচিন্তাই করছে না।"

পাশাপাশি দিয়া নিজের চিকিৎসকের পরামর্শ নিয়ে বলেন, তাঁর চিকিত্‍সকও সাফ জানিয়ে দিয়েছেন, যতদিন না গর্ভবতী মহিলাদের উপর ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল হচ্ছে ততদিন ভ্যাকসিন নেওয়ার কথা ভাবাই যাবে না।