বিতর্কের মুখে 'মধুবন মে রাধিকা নাচে' গান, গানটি বাতিলের দাবি মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/12/2021   শেষ আপডেট: 26/12/2021 9 p.m.
Instagram @sunnyleone

গানটির ভিডিও তুলে নেওয়ার জন্য তিনদিন সময় দেওয়া হয়েছে

কোহিনূর সিনেমার "মধুবন মে রাধিকা নাচে" গানটি এখন বিতর্কের কেন্দ্রবিন্দুতে। এই গানটি একটি জনপ্রিয় হিন্দি গান এবং এই গানটিতে সানি লিওনকে দেখা গেছিল। তাই এই গানটির ভিডিও তুলে নেওয়ার জন্য অভিনেত্রী সানি লিওন এবং সঙ্গীত সুরকার সাকিব তোশিকে তিনদিন সময় দিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। বলিউডের এই গানটির সাথে অভিনেতার নৃত্য পরিবেশনকে 'অশ্লীল' তকমা দিয়ে গানটির ভিডিওটিকে তুলে নেওয়ার জন্য মাত্র তিন দিন সময় দেওয়া হয়েছে।

বিতর্কিত এই গানটি সারেগামা মিউজিকে গত বুধবার প্রকাশ করেছে। গানটি গেয়েছেন কণিকা কাপুর এবং অরিন্দ চক্রবর্তী। এই গানটিতে সানি লিওন নাচ করেছেন। কৃষ্ণ এবং রাধার প্রেমের বর্ণনা হিসাবে গানটিকে দেখানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রের দাবি সানি লিওনের এই গানটি ধর্মীয় ভাবাবেগকে আঘাত করেছে। তাই তিনি জানিয়েছেন গানের ভিডিওটি তুলে না নেওয়া হলে সানি লিওন, সুরকার সাকিব তোশির বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে। এমনকি ডিজাইনার সব্যসাচীর বিরুদ্ধেও তাঁর গহনা সংগ্রহ সহ আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মিঃ মিশ্রের বক্তব্য "কিছু লোক ক্রমাগত হিন্দুদের অনুভূতিতে আঘাত করছেন... সেখানে রাধার (ভগবান কৃষ্ণের স্ত্রী) মন্দির আছে... আমরা তাঁর কাছে প্রার্থনা করি। সাকিব তোশি তাঁর ধর্ম নিয়ে গান করতে পারেন, কিন্তু এই ধরনের গান আমাদের বিরক্ত করে। আমি আইনি পরামর্শ ও ব্যবস্থা নেব। তিন দিনের মধ্যে ভিডিওটি না তুলে নিলে ব্যবস্থা নেওয়া হবে।" তবে শুধু মিঃ মিশ্রই নন, উত্তরপ্রদেশের হিন্দু পুরোহিতরাও এই গানটি তুলে নেওয়ার পক্ষে দাবি জানিয়েছেন।

উত্তরপ্রদেশের বৃন্দাবনের একজন সন্ত নভল গিরি মহারাজ গতকাল সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন মিসেস লিওনকে এই দেশে থাকতে হলে এই গানটির জন্য জনসাধারণের কাছে ক্ষমা চাইতে হবে। এছাড়াও তিনি বলেন " সরকার অভিনেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে এবং তাঁর ভিডিও অ্যালবাম নিষিদ্ধ না করলে আমরা আদালতে যাব।"

এই মাসের শুরুর দিকে নরোত্তম মিশ্র স্ট্যান্ড-আপ শো-এর কমিক কুনাল কামরা এবং মুনাওয়ার ফারুকিকে আমন্ত্রণ জানানোর জন্য কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংকে আক্রমণ করেছিলেন। পরবর্তীতে বিজেপি এবং ডানপন্থী গোষ্ঠীগুলির চাপের পরে শো বাতিল করা হয়। এছাড়াও গত মাসে স্বরাষ্ট্রমন্ত্রী মিঃ মিশ্র ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়কে একটি গহনা সংগ্রহের জন্য "অশ্লীল" বলে ঘোষণা করেছিলেন। এমনকি এর আগেও মিঃ মিশ্র ভারতের অন্যতম বৃহৎ ব্র্যান্ড ডাবরের একটি করভা চৌথের বিজ্ঞাপনকে ঘিরে আপত্তি তুলেছিলেন। এছাড়াও একটি ওয়েব সিরিজের চিত্রগ্রহণের জন্য প্রকাশ ঝাঁকে আক্রমণ করেন। এমনকি ডানপন্থী গোষ্ঠী বজরং দলের কয়েকজন সিরিজের কলাকুশলীদের মারধর অব্দি করেন। এবারে নতুন করে কোহিনূর সিনেমার "মধুবন মে রাধিকা নাচে" গানটিকে কেন্দ্র করে নতুন করে বিতর্কের সূত্রপাত হয়েছে।