হিন্দু চরিত্রের অবমাননা, বয়কটের ডাক 'বচ্চন পান্ডে'র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/03/2022   শেষ আপডেট: 20/03/2022 10:22 p.m.
instagram.com/akshaykumar

নাম ঘিরে বিতর্ক, নেটমহলে উপচে পড়ছে হ্যাশট্যাগ 'বয়কট বচ্চন পান্ডে'

করোনাকালীন পরিস্থিতি বাধ সেধেছিল তাঁর 'সূর্যবংশী' (Suryavanshi)  মুক্তির সন্ধিক্ষণে, এবারে তাঁর 'বচ্চন পান্ডে' (Bachchan Paandey) মুক্তির পর বাধ সাধলো ভারতীয়দের গোঁড়া হিন্দুত্ব। ' দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)এর সমান্তরালে বিরাজ করেও নিজের আধিপত্য বিস্তার করবার সময়ে ঘটলো হেন বিপত্তি! নেটমহলে বয়কটের রব উঠলো অক্ষয় কুমার অভিনীত 'বচ্চন পান্ডে' (Bachchan Paandey) ছবিটিকে ঘিরে।

ছবিটির 'দোষ' বলতে, ছবিটির নাম। 'পান্ডে' পদবীটি হিন্দুদের, ছবিতে দেখা যাচ্ছে নামভূমিকায় থাকা অক্ষয় কুমার (Akshay Kumar) এক দাগী খুনি, যিনি একের পর এক অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে চলেছেন। ভারতীয় হিন্দুবাদীদের বয়ানে, বলিউড (Bollywood) কেবল হিন্দুদের দ্বারা ঘটানো হিংসাত্মক কার্যাবলীর  ছবিই প্রদর্শন করে,  সংস্কৃতি মহলে এইসব ছবি প্রদর্শিত হওয়া অর্থ, হিন্দুদের প্রতি বিদ্বেষই প্রদর্শন। তাইতো হিন্দুবাদী মহল থেকে নির্দেশ, অবিলম্বে এই ছবি যেন বয়কট করা হয়। প্রসঙ্গত, এই ছবিটিতে 'বৈষ্ণোদেবী' কে নিয়েও একটি ভজন কে বিকৃত হিসেবে উপস্থাপন করা হয়েছে, যার ফলে প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার (Sajid Nadiadwala) ধর্ম নিয়েও প্রশ্ন তুলছেন হিন্দুবর্গ।

গত ১৮ ই মার্চ, অক্ষয় কুমার (Akahay Kumar), কৃতি শ্যানন( Kriti Sanon) সহ জ্যাকলিন ফার্নান্দেজ (Jacqueline Fernandez) অভিনীত 'বচ্চন পান্ডে'(Bacchan Pande) ছবিটি মুক্তি পেয়েছে। সেদিন কোনো ছবি মুক্তি না পেলেও, 'দি কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) 'বচ্চন পান্ডে' (Bachchan Paandey)র এক সক্রিয় প্রতিদ্বন্দ্বী। মুক্তির পর 'বচ্চন পান্ডে'(Bachchan Paandey)  মিশ্র প্রতিক্রিয়ারই সম্মুখীন হয়েছে, এমনকি প্রথম দিনেই ১৩.২৫ কোটি টাকা তুলে নিয়েছে এই ছবি বক্স অফিসে। বিভিন্ন রাজ্যে প্রায় হাউসফুল এই ছবি। সূত্রের খবর, 'সূর্যবংশী' (Suryavanshi) র থেকেও বেশি স্ক্রিন পেয়েছে 'বচ্চন পান্ডে'(Bachchan Paandey)। এখন দেখা যাক, বলিউড কুমার 'আক্কি' র ম্যাজিক, এই বয়কট রুখতে কতটা সক্রিয় ভূমিকা পালন করে কোনো 'গুড নিউজ' (Good News) দিতে পারে কিনা, তার জন্য কেবল সময়ের অপেক্ষা।