এবারের পুজোয় যৌনকর্মী এবং তাদের সন্তানদের পাশে দাঁড়াচ্ছেন ভাস্বর, উপহার দিচ্ছেন শাড়ি ও পোশাক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/09/2021   শেষ আপডেট: 27/09/2021 6:19 p.m.
ভাস্বর চট্টোপাধ্যায় Instagram @bhaswarofficial

এবারের অতিমারের সময়ও তাকে দেখা গেছিলো যৌনকর্মীদের পাশে দাঁড়াতে

এর আগেও অতিমারির সময় কলকাতার বিভিন্ন এলাকার যৌনকর্মীদের পাশে ছিলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। খাবার, রেশন থেকে শুরু করে আরো অনেক জিনিস তিনি পৌঁছে দিয়েছিলেন সোনাগাছি, কালীঘাট সহ কলকাতার আরো যৌনপল্লীতে। আর এই পুজোতেও তাদের জন্য কিছু একটা করতে চাইছেন অভিনেতা। তিনি বলছেন, যাদের বাড়ির মাটি ছাড়া পুজো হয়না, তাদের সম্মান জানাতেই তাদের পাশেই থাকতে চাইছেন অভিনেতা ভাস্বর। এই কারণেই অভিনেতার মায়ের নামে প্রতিষ্ঠিত অপর্ণা ফাউন্ডেশন এবং বাগধারা নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে একসাথে তিনি যৌনকর্মী এবং তাদের সন্তানদের শাড়ি এবং পোশাক উপহার দিতে চলেছেন এবারের পুজোয়।

একটি বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা বলছেন, "যাদের ঘরের মাটি ছাড়া প্রতিমা তৈরি হয় না, আমি এবারে তাদের সম্মান জানাতে তাদের পাশে থাকতে চাইছি। যেকোনো শুভ বা আনন্দ অনুষ্ঠানে এরা থাকেন ব্রাত্য। বাঙালির সেরা উৎসবে তাদের জন্য কিছু করতে পারলে আমার খুব ভালো লাগবে।" অভিনেতা আরো যোগ করলেন, "সোনাগাছি অঞ্চলের যৌনকর্মীদের ১২০ জন সন্তানকে দুই সংগঠনের মাধ্যমে পুজোর জামা তুলে দেবো। এছাড়াও ২০ জন যৌনকর্মীকে শাড়ি উপহার দেব। মহালয়ার দুদিন আগে এই উপহার তাদের কাছে পৌঁছে দেওয়া হবে। আর এই সমস্ত পরিকল্পনায় আমার পাশে আছে এই দুটি সংগঠন।"

প্রসঙ্গত, বর্তমানে ভাস্বর 'স্ত্রীর পত্র' ছবির শুটিং করে সবে সবে ভুটান সীমান্ত থেকে ফিরেছেন। বক্সার অঞ্চলে স্থানীয় চা বাগানে শাহরুখ খানের ভঙ্গিতে দুই হাত ছড়িয়ে ছবি তুলতেও দেখা গিয়েছিল তাকে। ১৯৭২ সালে পূর্ণেন্দু পত্রী রবীন্দ্রনাথের কাহিনী অবলম্বনে স্ত্রীর পত্র ছবিটি তৈরি করেছিলেন। সেই ছবির অনুষঙ্গ অনুসারেই এই নতুন ছবি তৈরি করছেন পরিচালক শ্বেতা বসু এবং অয়ন সেন। ওই ছবিতে ভাস্বর চ্যাটার্জি ছাড়াও অভিনয় করছেন লিলি চক্রবর্তী, জয় সেনগুপ্ত, শ্রাবণী ঘোষ এবং আরো অনেকে। পূর্ণেন্দু বাবু যেখানে শেষ করেছিল সেখান থেকে এই ছবিতে নতুন সামনে এগিয়ে নিয়ে যেতে চলেছেন ২ নতুন পরিচালক শ্বেতা বসু এবং অয়ন সেন।