ফের কল্পতরু অমিতাভ, ভারতের জন্য কিনলেন ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর এবং ভেন্টিলেটর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/05/2021   শেষ আপডেট: 14/05/2021 3:18 p.m.
flickr

মানুষের পাশে দাঁড়াতে নতুন পদক্ষেপ অভিনেতার

অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) প্রবাদপ্রতিম ভদ্রতার কথা বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে সর্বজনবিদিত। তবুও ভারতে (India) করোনা (Covid-19) পরিস্থিতি উদ্বেগ জনক থাকাকালীন বহু তারকা এবং ধনকুবেরদের দান-ধ্যানের কথা শোনা গেলেও, জানা যায়নি বর্ষীয়ান অভিনেতা ও তাঁর পরিবারের কথা। আর সে কারণেই তিন দিন আগে গত এক বছরে দেশে করোনা পরিস্থিতিতে কী কী দান করেছেন তারই ফিরিস্তি দিয়েছিলেন বছর আটাত্তরের অভিনেতা। পাশাপাশি বলেছিলেন, কোনও কিছু দান করে সেটা সংবাদমাধ্যমকে দেখানো কিংবা নেট মাধ্যমে বলা সমীচীন নয় তাঁর কাছে।

আর সেই ফিরিস্তি দেখেই স্পষ্ট করোনা যুদ্ধে সক্রিয় অমিতাভ বচ্চন। তবে এবার মানুষের পাশে দাঁড়াতে নতুন পদক্ষেপ অভিনেতার। পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর আনার ব্যবস্থা করলেন অভিনেতা। জানিয়েছেন, পোল্যান্ডের কনসাল তাঁকে ব্যক্তিগত ব্যবহারের জন্য একটি অক্সিজেন কনসেনট্রেটর দিতে চেয়েছিলেন। কিন্তু সেই প্রস্তাব তৎক্ষণাৎ নাকচ করে দিয়েছিলেন অভিনেতা। পাশাপাশি ভারতে যে সব প্রতিষ্ঠানে অক্সিজেনের ঘাটতির জন্য চিকিৎসায় ব্যাঘাত ঘটছে, সে সব জায়গায় অক্সিজেন কনসেনট্রেটর আনার ইচ্ছাপ্রকাশ করেন। রাজি হয়ে যান ওই ব্যক্তি।

এরপরেই অভিনেতার কথা শোনার পরেই তিনি পোল্যান্ডের একটি অক্সিজেন কনসেনট্রেটর কোম্পানির খোঁজ দেন। সেই কোম্পানির সন্ধান পাওয়ার পরেই তড়িঘড়ি ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কেনার ব্যবস্থা করেন অমিতাভ। এছাড়াও ২০টি ভেন্টিলেটর কিনেছেন অভিনেতা। যার মধ্যে ১০টি বৃহন্মুম্বই মিনিসিপ্যাল কর্পোরেশন (BMC) এবং কয়েকটি হাসপাতালে পাঠানো হয়েছে। এবং বাকি ১০টি শীঘ্রই ভারতে আসবে।