Akshay Kumar: ক্ষমা চাইলেন অক্ষয়, নিজেকে পান মশলার বিজ্ঞাপণ থেকে সরিয়ে নিলেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/04/2022   শেষ আপডেট: 21/04/2022 9:35 a.m.
অক্ষয় কুমার ~ Twitter@AkshayKumar

বিজ্ঞাপণ থেকে প্রাপ্ত অর্থ প্রয়োজনীয় কাজে ব্যবহার করবেন, এমনটাই জানালেন বলিউডের খিলাড়ি

নিজের ভক্তদের কাছে ক্ষমা চেয়ে সরে গেলেন। কেবল যে নিজেকে সরিয়ে নিলেন তা নয়, সেই বিজ্ঞাপণী প্রচার থেকে তিনি যে অর্থ রোজগার করবেন, তার সবটাই কোন প্রয়োজনীয় কাজে ব্যবহার করবেন - এমনই আশ্বাসবাণী দিলেন তিনি। আইনি খাতিরে সেই বিজ্ঞাপণী সংস্থা হয়তো প্রচার চালিয়ে যেতে পারে ঠিকই, কিন্তু ভবিষ্যতে এই ধরণের কাজের আগে অত্যন্ত সতর্কতার সঙ্গে পা ফেলবেন এমন কথাও জানালেন তিনি।

বলিউডের 'খিলাড়ি' অক্ষয় কুমার (Akshay Kumar) এবার একটি পান মশলার বিজ্ঞাপণ থেকে নিজেকে সরিয়ে নিলেন। শাহরুখ খান, অজয় দেবগণের মতো তিনিও এই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েছিলেন অক্ষয় কুমার। নিজে একজন স্বাস্থ্য সচেতন মানুষ হয়ে কীভাবে এই সিদ্ধান্ত নিতে পারলেন, তা কোনভাবেই মেনে নিতে পারছিলেন না তাঁর ভক্তরা। গোটা বিষয়টি নিয়ে বিভিন্ন সামাজিক মাধ্যমে কম বিতর্ক হয়নি। অক্ষয়-ভক্ত লোকজন বিভিন্ন পুরনো ভিডিও দেখিয়ে ট্রোল করতে থাকেন। শেষমেশ তিনি নিজের আগের সিদ্ধান্ত থেকে সরে এলেন।

এদিন এক সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন, "আমি ক্ষমাপ্রার্থী। আমি আপনাদের সবার কাছে ক্ষমা চাইছি, আমার সমস্ত অনুরাগী, শুভাকাঙ্ক্ষীদের কাছে। আপনাদের গত কয়েকদিনের প্রতিক্রিয়া আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে। আমি তামাকজাত পণ্যের বিজ্ঞাপন কখনই করিনি এবং কোনদিন করব না, তবুও আমি বিমল এলাইচির সঙ্গে আমার যুক্ত হওয়াটা আপনাদের ভাবনাকে আহত করেছে জেনে আমি দুঃখিত।"

এখানেই শেষ নয়। এরপর তিনি লিখেছেন, "নম্রতার সঙ্গে আমি পিছিয়ে আসছি। আমি সিদ্ধান্ত নিয়েছে ওই এনডোর্সমেন্ট থেকে প্রাপ্ত টাকা আমি একটা প্রয়োজনীয় কাজে দান করব। সংস্থা ওই বিজ্ঞাপণের প্রচার চালিয়ে যেতে পারে যতদিন পর্যন্ত আইনিভাবে আমি তাঁদের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছি। কিন্তু আমি কথা দিচ্ছি ভবিষ্যতে আমি খুব সতর্ক থাকব নিজের সিদ্ধান্তগুলো নিয়ে। বিনিময়ে আমি শুধু আপনাদের ভালোবাসা আর শুভেচ্ছা প্রত্যাশী।"

বলিউডের সুপারস্টার অক্ষয় কুমারের স্বাস্থ্য সচেতনতা নিয়ে বারবার কথা ওঠে। নিজের শরীর ও স্বাস্থ্যকে ভাল রাখতে তিনি যে পরিশ্রম করেন, তা অতুলনীয়। কিন্তু তাঁর মতো এমন একজন মানুষ পানমশসার বিজ্ঞাপণ প্রমোট করছেন, তা মেনে নিতে পারেননি তাঁর ভক্তরা। গত কয়েক দিন বিভিন্ন সামাজিক মাধ্যমে তাঁদের ক্ষোভের কথা জানিয়ে আসছিলেন। আর তার প্রেক্ষিতেই অক্ষয় কুমার নিজেকে সরিয়ে আনলেন।