ফের কল্পতরু অক্ষয় কুমার, করোনার লড়াইয়ে দান করলেন এক কোটি টাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/04/2021   শেষ আপডেট: 25/04/2021 4:32 p.m.
অক্ষয় কুমার ~ Twitter@AkshayKumar

গত বছরেই প্রধানমন্ত্রীর করোনার তহবিলে ২৫ কোটি টাকা এবং মুম্বাই পুলিশ ফাউন্ডেশনে দুই কোটি টাকা দান করেছিলেন অক্ষয়

করোনার ত্রাসে কাবু গোটা দেশ। ঘাটতি রয়েছে চিকিৎসা ব্যবস্থায়, নেই পর্যাপ্ত বেড। সব রাজ্যে নেই প্রয়োজন মতোন অক্সিজেন সিলিন্ডার, মিলছে না অন্যান্য চিকিৎসার সরঞ্জাম। ভারতে কোভিড লড়াইয়ে এক বছরের বেশি সময় পূর্ণ হলেও, এখনও অবদি নেই চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা। কাজেই, কাঠগোড়ায় কেন্দ্র সরকার। এর মধ্যেই দেশে করোনার দ্বিতীয় ওয়েভ মারাত্মক রকমভাবে প্রভাব ফেলেছে ভারতের ওপর। দৈনিক আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

এরই মধ্যে অক্সিজেনের অভাব তীব্র সঙ্কটের মধ্যে নিয়ে গিয়েছে দেশকে। এই পরিস্থিতিতে গত বছরের মতোন এ বছরেও বিভিন্ন ধনকুবের এবং তারকারা নিজেদের সাধ্য মতোন মানুষের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। সেই তালিকায় এবার যোগ হলেন অক্ষয় কুমার। বলিউড অভিনেতা অক্ষয় কুমার এবার ক্রিকেটার তথা রাজনীতিবিদ গৌতম গম্ভীরের সংগঠনে এক কোটি টাকা দান করলেন অক্সিজেন সিলিন্ডার সরবরাহের জন্য।

এই খবর গৌতম গম্ভীর নিজেই ট্যুইট করে জানিয়েছেন। গৌতম গম্ভীর লিখেছেন, "ধন্যবাদ অক্ষয় কুমারকে। এক কোটি টাকা দান করার জন্যে। এই দান দিয়ে গৌতম গম্ভীর ফাউন্ডেশন অসহায়দের খাবার, ওষুধ ও অক্সিজেন সরবরাহ করবে।" অক্ষয় কুমারও পাল্টা জবাবে লিখেছেন, "এখন খুবই কঠিন সময়। আমি সাহায্য করতে পেরে খুশি হয়েছি। আশা করছি এই সঙ্কটময় পরিস্থিতি থেকে শীঘ্রই মুক্তি পাব আমরা। সুরক্ষিত থাকুন।"

যদিও অক্ষয় কুমার এই প্রথম দেশের জন্য এগিয়ে আসেননি। এর আগেও গত বছরেই প্রধানমন্ত্রীর করোনার তহবিলে ২৫ কোটি টাকা এবং মুম্বাই পুলিশ ফাউন্ডেশনে দুই কোটি টাকা দান করেছিলেন। এমনকি আসাম যখন বন্যার কবলে পড়েছিল সে সময়, কাজিরাঙা পার্ক পুনরুদ্ধারের জন্য আসাম মুখ্যমন্ত্রীর তহবিলেও এক কোটি টাকার সাহায্য করেছিলেন অক্ষয় কুমার। এছাড়াও ২০১৫ সালে চেন্নাইয়ে বন্যা হতে, সাধারণ মানুষকে সাহায্য করতে এক কোটি টাকার অর্থ সাহায্য করেছিলেন তিনি। পাশাপাশি, ওড়িশার ওপর আছড়ে পড়া ফনী ঘূর্ণিঝড় ও কেরালার বন্যাতেও এগিয়ে এসেছিলেন অভিনেতা।

উল্লেখ্য, কয়েকদিন সপ্তাহ আগেই অক্ষয় কুমার নিজেই করোনাক্রান্ত হয়েছিলেন। এরপর মুম্বইয়ের একটি হাসপাতালেও বেশ কয়েকদিন ভর্তি থাকার পর, বর্তমানে নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন তিনি।