নর্থ বেঙ্গলে ছুটির আমেজে ঐন্দ্রিলা, অনুগামীদের সঙ্গে ভাগ করে নিলেন মুহুর্ত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/04/2022   শেষ আপডেট: 05/04/2022 9:54 p.m.
instagram.com/aindrila.sharma

ফুরফুরে মেজাজে 'বিজয়িনী' ঐন্দ্রিলা, সুখবিলাসে দোসর উত্তরবঙ্গ

তাঁর জীবনে 'জিয়ন কাঠি'র ছোঁয়া যে কতটা প্রবল, তা তিনি যথাযথ অনুভব করেছেন। তাই তো তিনি একবার নয়, বরং দুবার জয় করেছেন, দস্যু মারণ রোগ, ক্যানসারকে। ঐন্দ্রিলা শর্মা(Aindrila Sharma) এক বিজয়ীনির নাম! আর পাঁচজন মেয়ের মাঝে বড় হয়ে উঠলেও, তিনি সময়কে নিজের দ্বারা নিয়ন্ত্রণ করেছেন, সময়ও করেছে তাঁর কাছে মাথানত!

২০১৫ সালে, যখন তিনি একাদশ শ্রেণীর ছাত্রী, তখন তাঁর শরীরে বাসা বাঁধে এই কঠিন অ-সুখ। দীর্ঘ এক ডের বছরের লড়াইয়ে তিনি পরাস্ত করতে সক্ষম হন এই নির্মম রোগটিকে। কিন্তু, ২০২১ নাগাদ আবার তাঁর শরীরে পুনরায় থাবা বসায় ক্যানসার। চলে বছরব্যাপী সংগ্রাম। একাধিক কঠিন অপারেশন, কেমোতে বিপর্যস্ত হয়ে উঠলেও দুঃসাহসীনি ঐন্দ্রিলা ক্যানসারকে এক ফোঁটা জমি ছাড়েননি। লড়ে গেছেন প্রাণপণ। যদিও মা বাবার সঙ্গে তাঁর সহযোদ্ধা হন, তাঁর পরম সখাটিও। অভিনেতা সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury) তাঁর ধারাবাহিক 'মহাপীঠ তারাপীঠ' (Mahapeeth Tarapeeth)এর শুটিং শেষ করে, পৌঁছে যেতেন প্রিয়তমার কাছে। ২০২১ এর ২৯ ডিসেম্বর ঐন্দ্রিলার শেষ কেমো ছিল। এই যুদ্ধ শুধু তাঁদের নয়, বরং হাজার হাজার মানুষের যুদ্ধ, যাঁরা জীবনে কখনো না কখনো বিভিন্ন প্রতিকূলতা দ্বারা আক্রান্ত হন, এবং অপেক্ষা করেন এক ফোঁটা 'জিয়ন কাঠি' র ছোঁয়ার। প্রসঙ্গত, ঐন্দ্রিলা তাঁর 'জিয়ন কাঠি' (Jiyon Kathi) সিরিয়ালে শুটিংয়ের সময় দ্বিতীয়বারের জন্য ক্যানসারে আক্রান্ত হন।

ঐন্দিলাও যথেষ্ট 'টেক স্যাভি' (tech savvy) ব্যাক্তিত্ব, যে কোনো মুহূর্তই বন্দী করে রাখেন তাঁর সামাজিক মাধ্যমে (Social Media)। কেমো নেওয়ার প্রথম দিন থেকে শুরু করে, এই মহা যুদ্ধের শেষে জয়ের উল্লাসে ধরা দেওয়া, কেক কাটা, সব কিছুকে অনুগামীদের সঙ্গে ভাগ করতে স্বচ্ছন্দ তিনি। সম্প্রতি লাল পাড়, সাদা বেনারসিতে, নববধূর 'লুক' (Look) এ, ব্রাইডাল মেকওভারের মুহুর্ত ভাগ করে নিয়েছিলেন সকলের সঙ্গে। নতুন জীবনের পুরনো এবং স্বাভাবিক ছন্দে তাঁকে তাল মেলাতে দেখে, যারপরনাই উচ্ছসিত অনুগামীরা।

এবার ঐন্দ্রিলা পাড়ি দিয়েছেন উত্তরবঙ্গে। সদ্য তাঁর পোস্ট করা একটি রিলে (Reel) উঠে এসেছে তাঁর যাত্রাপথ থেকে উত্তরবঙ্গ যাপনের বিভিন্ন মুহুর্ত। এয়ারপোর্টে কমলা ওয়ান পিস পরিহিত, আহ্লাদিত ঐন্দ্রিলার 'বুমেরাং'(Boomerang) হোক, বা তাঁর উড়ান থেকে ছোট্ট শহর দেখা, অথবা পাহাড়ি নদীতে শরীর শীতল করা হোক, কিংবা চা বাগানের সবুজে চোখ জুড়িয়ে নেওয়া, অনুগামীদেরকেও তাঁর সফর সঙ্গী করে তোলার জন্য, কোন মুহুর্ত বাদ রাখেননি। সুস্থ জীবনে ঐন্দ্রিলার 'কামব্যাক' এ, উপছে পড়ছে শুভেচ্ছার বন্যা। অনেকেই জানিয়েছেন, ছুটির মেজাজে সুস্থ ঐন্দ্রিলাকে দেখার চেয়ে বড় শান্তি, আর হয়না।

ঐন্দ্রিলার শরীর এখনো দুর্বল, কিন্তু তিনিও তাঁর পুরনো, অর্থাৎ কাজের জগতে ফিরতে উৎসাহী। আশ্বাস দিয়েছেন, একটু ধাতস্থ হলেই আবার নামবেন তিনি কাজে। এখন কেবল সময়ের অপেক্ষা।