রাজনীতির ময়দানে কি এবারে নতুন মুখ শ্রীলেখা মিত্র?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/11/2020   শেষ আপডেট: 24/11/2020 6:09 a.m.
-facebook

বরাহনগরে সিপিএমের তরফে একটি অবৈতনিক কোচিং উদ্বোধন করেন শ্রীলেখা

অভিনয় ছেড়ে রাজনীতিতে যোগ দিয়েছেন টলিউড থেকে বলিউড এমন অভিনেতা অভিনেত্রীদের তালিকা নেহাত কম নয়। অনেকে আবার অভিনয়ের পাশাপাশি সমান তালে রাজনীতিটাও করছেন। কিন্ত এতসব গৌরচন্দ্রিকা করার কারণ এবার কি সেই তালিকায় শ্রীলেখা মিত্রের নামও সংযোজিত চলেছে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সকলের মনে। রবিবার বরাহনগরের সিপিএম দলের তরফ থেকে একটি ফ্রী কোচিং ক্লাসের উদ্বোধন করেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। শ্রীলেখা রাজনীতিতে যোগ দিচ্ছেন কিনা সে বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে শ্রীলেখা জানান, যে তিনি কট্টর বামপন্থী। সৌরভ পালধীর একটি ডিজিটাল অনুষ্ঠানে সেকথা তিনি অকপট স্বীকার করেছেন।

তবে একটা প্রশ্ন উঠছে সকলের মনে সবাই যেখানে এই বাজারে গেরুয়া বা তৃণমূল শিবিরে যোগ দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছেন সেখানে শ্রীলেখা নিজেকে লাল রঙে রাঙাতে চাইছেন কেন। এ প্রসঙ্গে শ্রীলেখার মন্তব্য যখন তখন সবুজ বা গেরুয়া হয়ে যাওয়া যায়। কিন্তু লাল হতে গেলে প্রকৃত শিক্ষার প্রয়োজন। তাঁর মতে এই একটিই রাজনৈতিক দল ভীষণ ভাবে শিক্ষিত।

বামপন্থী দলগুলির এরকম অন্তঃসারশূন্য অবস্থা কথা মোটেই স্বীকার করলেন না শ্রীলেখা বরং তিনি বললেন, নতুন করে জেগে উঠছে আবার লাল পতাকা। প্রচুর কাজও করছে। শ্রমজীবি ক্যান্টিন কিংবা রক্তদান শিবির। নতুন উদ্যেমে নতুন করে সব শুরু হবে