সিবিএসই বোর্ডের দশম ও দ্বাদশের প্রথম টার্মের ফল ঘোষণা হতে চলেছে খুব শীঘ্রই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/01/2022   শেষ আপডেট: 27/01/2022 10:35 a.m.
cbse.gov.in

নম্বর জানার জন্য ডিজিলকার অ্যাপ আর অন্যান্য ওয়েবসাইটগুলি জেনে নিন

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) খুব শীঘ্রই দশম ও দ্বাদশ শ্রেণীর প্রথম টার্মের (Term) পরীক্ষার ফলাফল প্রকাশ করতে চলেছে। ফল ঘোষণার পর, যে যে ওয়েবসাইট (Website) বা অ্যাপ (App) থেকে ছাত্রছাত্রীরা তাদের নম্বর জানতে পারবে, সেগুলো একনজরে দেখে নেওয়া যাক। ২০২২ সালের দশম ও দ্বাদশ শ্রেণীর প্রথম ধাপের পরীক্ষার ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট- cbse.gov.in, cbseresults.nic.in-এ দেখা যাবে। শিক্ষার্থীরা ডিজিলকার অ্যাপ (DigiLocker) এবং ওয়েবসাইট – digilocker.gov.in-এ ক্লাস 10 ও ক্লাস 12 এর ফলাফল দেখতে পারবে। সম্ভবত UMANG অ্যাপে এবং এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারা যাবে।

সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির রেজাল্ট কিভাবে জানবেন দেখে নিন

  • CBSE অফিসিয়াল ওয়েবসাইট - cbse.nic.in দেখুন।

  • 'CBSE 10th Term 1 Result 2022' or 'CBSE 12th Result 2022' লিঙ্কে ক্লিক করুন।

  • আপনার রোল নম্বর এবং জন্ম তারিখ লিখুন এবং সাবমিট করুন।

  • একবার সাবমিট করা হলে, আপনার দশম এবং দ্বাদশ শ্রেণীর ফলাফল স্ক্রিনে প্রদর্শিত হবে।

শিক্ষার্থীরা তাদের ফলাফল সেভ (Save) করে রাখতে পারে এবং ভবিষ্যতে রেফারেন্সের (Reference) জন্য প্রয়োজন হলে একটি প্রিন্টআউট (Printout) ও রেখে দিতে পারে।

এখানে আপনি আপনার স্কোর জানতে পারেন এমন অন্যান্য উপায় আছে:

ডিজিলকার শিক্ষার্থীরা DigiLocker অ্যাপ বা এর ওয়েবসাইট - digilocker.gov.in-এ তাদের স্কোর জানতে পারে। একই প্রক্রিয়ার মাধ্যমে, তারা তাদের মার্কশিট (Marksheet), সার্টিফিকেট (Certificate) এবং মাইগ্রেশন সার্টিফিকেট (Migration certificate) ডাউনলোড (Download) করতে পারে।

UMANG অ্যাপ ইউনিফাইড মোবাইল অ্যাপ্লিকেশন ফর নিউ-এজ গভর্নেন্স (UMANG) অ্যাপটি ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় (MeitY) এবং ন্যাশনাল ই-গভর্নেন্স ডিভিশন (NeGD) দ্বারা তৈরি করা হয়েছে।

NIC-results.gov.in এই ওয়েবসাইটটি ন্যাশনাল ইনফরমেটিক্স (NIC) দ্বারা তৈরি করা হয়েছে। ওয়েবসাইট - Results.gov.in সর্বদা ভারতের সমস্ত বোর্ডের ফলাফল দেখায়।

লক্ষ লক্ষ ছাত্রছাত্রী দশম ও দ্বাদশের প্রথম টার্মের ফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করলেও, বোর্ডের তরফে এখনও কোনো ঘোষণা করা হয়নি।