ব্যাগ বাজেয়াপ্ত করতেই মিলল একসাথে ৯ লক্ষ টাকা, ভোটে খরচের যোগাযোগ? কি উঠে আসছে তদন্তে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/04/2021   শেষ আপডেট: 15/04/2021 2:27 a.m.

পুলিশের প্রাথমিক ধারনা ঐ ব্যক্তির সাথে কোন রাজনৈতিক দলের যোগাযোগ রয়েছে, তবে জেরায় এখনো পর্যন্ত কিছু জানা যায়নি

একটা সাধারণ অফিস ব্যাগ থেকেই উদ্ধার হলো কড়কড়ে ৯ লক্ষ টাকা। ঘটনাটি ঘটেছে সোদপুর পানিহাটি ফেরিঘাট এলাকায়। মঙ্গলবার রাতে সেই জায়গায় হাঁটাচলা করছিলেন বছর ৩০ এর এক ব্যক্তি। সেই সময়ে ওই ব্যক্তির উপর পুলিশের সন্দেহ হয়। সন্দেহভাজন ওই ব্যক্তির ব্যাগ চেক করতেই কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে পড়ার মতো বেরিয়ে এল প্রায় ৯ লক্ষ টাকা। এই বিপুল পরিমান টাকা সেই ব্যক্তির কাছে এলো কি করে সেই নিয়ে এখন ধন্দে পুলিশ।

খবর পেয়ে সেই ব্যক্তিকে গ্রেফতার করেছে খড়দহ থানার পুলিশ। আপাতত পুলিশ সেই ব্যক্তির জেরা করার চেষ্টা করছে। ধৃত ব্যক্তি জানিয়েছেন, তিনি কোন্নগরের একটু স্কুলে কাজ করেন এবং সেখান থেকেই বাড়ি ফিরছিলেন। পাশাপাশি ওই ব্যক্তি দাবি করেন ওই টাকা নাকি স্কুলের টাকা। স্বভাবতই ভোটের সময় এতোখানি টাকা একসাথে উদ্ধার হওয়াতে কোন রাজনৈতিক পার্টির সঙ্গে যোগাযোগ থাকার গন্ধ পাচ্ছে পুলিশ।

জেলায় এখনো পর্যন্ত কোনো রাজনৈতিক দলের নাম না নিলেও গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এবং একটা রহস্য দানা বেঁধেছে। পুলিশ গোটা তদন্ত খতিয়ে দেখছে। ওই ব্যক্তির জেরা চলছে। পুলিশের অনুমান, কোন্নগর থেকে লঞ্চে চেপে ওই যুবক পানিহাটিতে এসেছিলেন। তবে, ওই ব্যক্তির দাবি একেবারেই মানতে চাইছে না পুলিশ। পুলিশের ধারণা, নির্বাচনে খরচ করার জন্য কোন রাজনৈতিক দল তাকে দিয়ে ওই অত পরিমাণ টাকা পাঠিয়েছে। ঘটনার দায়িত্বে বর্তমানে খড়দহ থানার পুলিশ।