বিজেপি ছেড়ে কি ফের তৃণমূলে মুকুল রায়? বাড়ছে জল্পনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/06/2021   শেষ আপডেট: 11/06/2021 1:02 p.m.
twitter.com/MukulR_Official

আজই রায়সাহেবের 'ঘর ওয়াপসি', সূত্রের খবর

তাহলে কি জল্পনা সত্যি হতে চলেছে? বিজেপি ছেড়ে কি 'ঘর ওয়াপসি' করছেন সপুত্র মুকুল রায় (Mukul Roy)? মুকুল রায়ের ঘনিষ্ঠ মহল সূত্রে এমন দাবি করছেন একাংশ। তাদের দাবি কোন নাটকীয় পট পরিবর্তন না হলে শুক্রবার ফের তৃণমূলে (TMC) যোগ দিচ্ছেন সপুত্র তৃণমূলের চাণক্য মুকুল রায়।

সূত্রে খবর, শুক্রবার মুকুল রায় পুত্র শুভ্রাংশু রায়সহ একাধিক ঘনিষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। সেখানেই তাঁর ভবিষ্যত কর্মপন্থা নিয়ে কথা হয়েছে। আরও খবর সব ঠিক থাকলে শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূল ভবনে তৃণমূলে যোগ দেওয়ার কথা।

গত কয়েক দিন ধরে মুকুল রায় দলের সঙ্গে ক্রমশ দূরত্ব বাড়াচ্ছিলেন। এমনকী বিজেপির রাজ্য কমিটির গুরুত্বপূর্ণ বৈঠকে তাঁর অনুপস্থিতি জল্পনা বাড়িয়ে ছিল। এমনকী একুশের নির্বাচনে 'অনীহা' সত্বেও জোর করে প্রার্থী করা হয়েছিল বলে দাবি একাংশের। নির্বাচনের সময় বিজেপির অন্যান্য নেতাদের মতো তৃণমূল বিরোধী তেমন মন্তব্য করতে দেখা যায়নি। ফলে অতীতের তৃণমূলের সঙ্গে বৈরিতা ভুলে তৃণমূলে ফেরার জল্পনা ছিলই। সব ঠিক থাকলে আজ সপুত্র মুকুল তৃণমূলে যোগ দিতে পারেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষক একাংশ।

উল্লেখ্য, নির্বাচনে বিজেপির পরাজয়ের পর দলবদলু নেতাদের ঘরে ফেরার ঘটনা বারবার এসেছে। সোনালী গুহ থেকে শুরু করে প্রথম সারির কয়েক জন বিজেপিতে চলে যাওয়া নেতা ফের তৃণমূলে ফেরার আবেদন করেছেন। এমনকী রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষাল প্রমুখ বিজেপি নেতাদের মুখে কুলুপ মনোভাব জল্পনা তৈরি করেছে। যদি মুকুল রায় ফের তৃণমূলে ফিরে আসেন, তা বিজেপির কাছে বড় বার্তা যাবে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।