কবে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান? আজ স্পষ্ট করে জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/08/2021   শেষ আপডেট: 23/08/2021 7:39 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

সরকার স্কুল খোলার পক্ষেই, স্যানিটাইজ করে তারপর স্কুল খোলা হবে

কবে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান? কবে থেকে চলবে লোকাল ট্রেন? এই প্রশ্নের জবাব শুনতে মরিয়া লক্ষাধিক মানুষ। তবে এই নিয়ে আজ ফের মুখ খুললেন মুখ্যমন্ত্রী। নবান্নে সাংবাদিক বৈঠক করে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানলেন, "পুজোর ছুটির পর স্কুল স্যানিটাইজ করে তারপর খুলবে স্কুল। তবে তৃতীয় ঢেউ আসছে। মহারাষ্ট্র, কেরালাতে দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। আমরাও চাই স্কুল খুলুক। তবে তৃতীয় ঢেউয়ের পরিস্থিতি স্বাভাবিক থাকলে, স্কুল খুলবে। পুজো এসে গেছে, তাই পুজোর ছুটির পর স্কুল খোলা হবে।"

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, "রাজ্যের করোনা পরিস্থিতি তো এখন ঠিকই আছে। ১ শতাংশের কাছাকাছি রয়েছে সংক্রমণের হার। তবে তৃতীয় ঢেউ কী হবে জানি না। পরিস্থিতি ঠিক থাকলে দিপাবলীর পর স্কুল খুলতে পারে।"

স্কুলের ইস্যু ছাড়াও এদিন মুখ্যমন্ত্রী ইস্টবেঙ্গলের ইস্যু নিয়ে বলেন, "একেবারে শেষ মুহূর্তে ইনভেস্টররা আমাকে চিঠি দিয়ে জানাচ্ছে তারা আর কিছু করতে পারবেন না। এটা অত্যন্ত খারাপ আচরণ। একটা ক্লাবকে এতদিন ধরে ঝুলিয়ে, তারপর শেষে বলছে আমি কিছু করতে পারব না, এর জন্য আমরা প্রত্যেকে দুঃখিত ও বিরক্ত। তাহলে আপনারা ছ’মাস, এক বছর ধরে কথা চালালেন কেন? এমনকী আমার সঙ্গেও দেখা করে বলে গিয়েছিল ১৬ তারিখে খুলে যাবে। তারপর এমন কী ঘটল? পিছনে কী রহস্য? যার জন্য তারা বলে দিচ্ছে পারব না চালাতে। ছেড়ে চলে যাচ্ছে! ইস্টবেঙ্গল ক্লাবের একটা ঐতিহ্য আছে। আমরা চাই মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহামেডান-সহ ক্লাবগুলো আইএসএলে খেলুক। মোহনবাগান খেলছে বলে আমি খুশি, আমি চাই ইস্টবেঙ্গলও খেলুক। আমরা যে বিরক্ত, সেটা আমরাও ওদের জানাব। আর চেষ্টা করব, যদিও হাতে কম সময়। তবে আমার মনে হয়, ক্লাবের এমন সময়ে সবারই এগিয়ে আসা উচিত।”

এছাড়াও এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী সর্বদল বৈঠকের ইস্যু নিয়ে বলেন, "তৃণমূল অবশ্যই থাকবে বৈঠকে। এটা আন্তর্জাতিক ইস্যু। বিদেশনীতি মেনে রাজ্য কেন্দ্রের সঙ্গে যৌথভাবেই কাজ করবে। বাংলার আলাদা করে কিছু করার নেই। আমাদের যা খোঁজখবর নেওয়ার, তা নিচ্ছি। পরিস্থিতির দিকে নজর রাখছি।”