লাগামছাড়া পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে 'নির্মম' কেন্দ্রের আয় কত? কটাক্ষ অমিত মিত্রের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/07/2021   শেষ আপডেট: 19/07/2021 6:19 p.m.
রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র ছবি সংগৃহীত

এবার কেন্দ্রকে তুলোধোনা করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র

গত কয়েক মাস ধরে লাগাতার বেড়ে চলেছে পেট্রোপণ্যের দাম। এই অবস্থায় রাজ্যে রাজপথে নেমে ইতিমধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ করেছে শাসক দল তৃণমূল। সংসদেও এনিয়ে সরব হয়েছেন তৃণমূল (TMC) সাংসদেরা। তবে এবার পরিসংখ্যান তুলে কটাক্ষ রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রের। গত কয়েক মাসে কতবার পেট্রল-ডিজেল, রান্নার গ্যাসের দাম বেড়েছে, আর তা থেকে কেন্দ্র সরকার কত টাকা আয় করেছে, তার খতিয়ান তুলে এবার কেন্দ্রকে তুলোধোনা করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র (Amit Mitra)। কেন্দ্রের এই ভূমিকাকে ‘নির্মম’ বলেও কটাক্ষ করেছেন বাংলার অর্থমন্ত্রী।

ট্যুইট করে অমিত মিত্র (Amit Mitra) লিখেছেন, "২০২০-২০২১ অর্থবর্ষে পেট্রোলিয়াম ও তেল থেকে ৩.৭ লক্ষ কোটি টাকা আয় করেছে কেন্দ্র সরকার। আমজনতাকে লুঠ করা হয়েছে। গত ২ মাসে ৩৬ বার পেট্রল-ডিজেলের দাম বেড়েছে। ১৪ মাসে রান্নার গ্যাসের দাম বেড়েছে ৪৭ শতাংশ। ক্রমাগত কমানো হয়েছে ভর্তুকি।”

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে লাগাতার দাম বাড়ছে পেট্রপণ্যের। যার জেরে নাজেহাল আমজনতা। এ নিয়ে একাধিকবার কেন্দ্রকে তুলোধোনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছেন। এবার লাগামছাড়া পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে দিল্লিতে দলের কার্যালয় থেকে সংসদ পর্যন্ত সাইকেল চালিয়ে যান কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সান্তনু সেনরা।

উল্লেখ্য, এর আগে বিধানসভা অধিবেশনে সিঙ্গুর থেকে সাইকেল চালিয়ে কলকাতায় এসেছিলেন বিধায়ক বেচারাম মান্না। এরপর রাজ্যজুড়ে চলে তৃণমূল নেতা-কর্মীদের আন্দোলন।