ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের এই চার জেলায়, জারি সতর্কতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/08/2022   শেষ আপডেট: 12/08/2022 6:43 p.m.
instagram.com/street_licious_

উত্তরবঙ্গের ক্ষেত্রে আপাতত বৃষ্টির পরিমাণ খুব একটা বাড়ার সম্ভাবনা নেই

বৃষ্টির থেকে আর রেহাই নেই দক্ষিণবঙ্গবাসীর, এমনই আভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। ফের শক্তিশালী নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে, এর ফলে আগামী কয়েকদিনে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। একই সঙ্গে রবিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা (Heavy Rain Forecast) রয়েছে, এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস (Alipore Weather Office)।

এর পাশাপাশি উপকূলীয় জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। এর ফলে, আগামিকাল থেকে ১৫ অগস্ট পর্যন্ত মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ওই চার জেলা ছাড়াও ঝোড়ো বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। উত্তরবঙ্গের ক্ষেত্রে আপাতত বৃষ্টির পরিমাণ খুব একটা বাড়ার সম্ভাবনা নেই। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামিকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৬ ডিগ্রি সেলসিয়াস,সর্বোচ্চ ৩১ ডিগ্রি সেলসিয়াস। আকাশ সাধারণত মেঘাচ্ছন্ন থাকার কথা। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গল ও বুধে বৃষ্টি কিছুটা কমলেও বৃহস্পতিবার থেকে ফের বাড়বে বলেই খবর।