আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের এই তিন জেলায় বইবে ঝোড়ো হাওয়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/04/2022   শেষ আপডেট: 21/04/2022 8:27 p.m.
instagram.com/street_licious_

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির প্রবল সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস

কালবৈশাখীর আমেজ জেলায় জেলায়। রৌদ্রের উত্তাপ কমিয়ে বিকেল থেকেই বইছে ঠান্ডা হাওয়া। এদিকে আলিপুর আবহাওয়া দফতর জানান দিচ্ছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের তিন জেলায় ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির পূর্বাভাস রয়েছে।খবর, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির প্রবল সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে জারি হয়েছে সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সময় বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকার আবেদন করা হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে বৃষ্টি হতে পারে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে কলকাতার আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টি হতে পারে কলকাতায়। হাওয়া অফিস জানাচ্ছে, গতকালই মরশুমের প্রথম কালবৈশাখীর সাক্ষী হতে পারে কলকাতা। যার ফলে শহর এবং শহরতলীতে গুমোট গরমের হাত থেকে রেহাই মিলবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, এদিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।