উত্তরবঙ্গে জারি কমলা সতর্কতা, আজও বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/06/2022   শেষ আপডেট: 19/06/2022 11:57 a.m.
instagram.com/street_licious_

গত ২ দিন ধরেই দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী বায়ু

অবশেেষ বর্ষা এসেছে দক্ষিণবঙ্গ (South Bengal)। গত ২ দিন ধরেই দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী বায়ু। কয়েকদিনের তীব্র দাবদাহ কাটিয়ে এবার বর্ষার প্রবেশে তাপমাত্রা কিছুটা কমায় দক্ষিণবঙ্গে স্বস্তি৷ আজও বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায়। আজ আকাশ মূলত মেঘলাই থাকবে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি। আজ দিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩১ থেকে ২৬ ডিগ্রির মধ্যে থাকবে।

শুক্রবার ও শনিবার বৃষ্টির জেরে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়ছে ৮.৯ মিলিমিটার। শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গের সব জেলাতেই চলছে বর্ষা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ১৯ তারিখ পর্যন্ত টানা বৃষ্টি চলবে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার, দার্জিলিং ও কালিম্পংয়ে। ইতিমধ্যেই দার্জিলিং ও কালিম্পংয়ে প্রবল বৃষ্টির জেরে ভূমিধসের সম্ভাবনা প্রকাশ করা হয়েছে।

উত্তরবঙ্গের একাধিক নদীর জল বাড়তে শুরু করেছে। একাধিক জায়গায় কমলা সতর্কতাও জারি করা হয়েছে। উত্তরবঙ্গ লাগোয়া অসমের বন্যা পরিস্থিতি ভয়বহ আকার নিয়েছে। ইতিমধ্যেই সেখানে প্রায় ২ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।