বৃষ্টি আর শীতের যৌথ মেলবন্ধনে কাঁপছে বাঙালি, ফের বৃষ্টির পূর্বাভাস বঙ্গে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/01/2022   শেষ আপডেট: 15/01/2022 12:52 p.m.
instagram.com/street_licious_

আগামী ৪৮ ঘন্টায় আরও কমবে তাপমাত্রা

গতকাল প্রায় সারাদিন ধরেই বৃষ্টিতে ভিজেছে বঙ্গবাসী। ছিল উত্তুরে হাওয়া, কাজেই বৃষ্টি আর শীতের যৌথ মেলবন্ধনে পৌষ সংক্রান্তি বেশ ভালোই গেল বাঙালির। সব কিছুর মাঝেই তাপমাত্রার রেকর্ড পতন। বৃহষ্পতিবার বাংলার তাপমাত্রা ছিল গড়ে ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার এক ধাক্কায় সেই তাপমাত্রা গিয়ে কমে দাঁড়ায় ২০.৯ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। এদিকে শনিবার আরও কমল তাপমাত্রা। পতন হবে রাতের তাপমাত্রাতে। গতকালও রাতের তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম।

শুক্রবার রাতের তাপমাত্রা নামে ১৬.৭ ডিগ্রি সেলসিয়াসে। আবহাওয়ার দপ্তর সূত্রের খবর, রাতের তাপমাত্রা আগামী ৪৮ ঘন্টায় আরও প্রায় ২ ডিগ্রি নেমে যাবে। পৌঁছাতে পারে ১৪ ডিগ্রিতে। অন্যদিকে পূর্বাভাস অনুযায়ী, আজ বিকেলের পর থেকে কমবে বৃষ্টির প্রভাব। রবিবার থেকে শুষ্ক আবহাওয়া থাকবে। যদিও মেঘ কেটে ইতিমধ্যেই উঁকি দিয়েছে রোদ।

যদিও আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার দিনভর হালকা বৃষ্টি থাকবে দক্ষিণবঙ্গে। যে জেলাগুলিতে বৃষ্টি হবে তার মধ্যে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে আজ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হতে পারে শিলাবৃষ্টিও। সব মিলিয়ে হাড়কাঁপানো ঠান্ডা অনুভব করতে পারবে বঙ্গবাসী। 

অন্যদিকে, কুয়াশার দাপটে নাজেহাল উত্তরবঙ্গবাসী। ভোরের রাস্তায় দৃশ্যমানতা এতটাই কম থাকছে, যে গাড়ি দুর্ঘটনার প্রবণতা থাকছে বেশি। তাই সরকারের তরফে জারি হয়েছে সতর্কতা।