বন্‌ধ মোকাবিলায় তৎপর রাজ্য সরকার, নবান্নের তরফে জারি নির্দেশিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/03/2022   শেষ আপডেট: 26/03/2022 9:06 p.m.
নবান্ন - নিজস্ব চিত্র

রাজ্যের বুকে কার্যত আঁচ ফেলতে চান না মুখ্যমন্ত্রী

কেন্দ্র (Narendra Modi) সরকারের বিরোধিতায় সোম এবং মঙ্গলবার ভারত বন্‌ধের ডাক দিয়েছে সর্বভারতীয় কেন্দ্রীয় শ্রমিক সংগঠন এবং শিল্পভিত্তিক ফেডারেশন সমূহ। সপ্তাহের শুরুতেই অর্থাৎ আগামী সোম এবং মঙ্গলবার ‘জনগণকে বাঁচাও এবং জাতিকে বাঁচাও’ সহ ১২ দফা দাবিতে ভারত বন্‌ধের ডাক দিয়েছে সর্বভারতীয় কেন্দ্রীয় শ্রমিক সংগঠন এবং শিল্পভিত্তিক ফেডারেশন সমূহ। তবে এই বন্‌ধ মানতে রাজি নন রাজ্য সরকার। রাজ্যের গায়ে কার্যত আঁচ ফেলতে চান না মুখ্যমন্ত্রী।

তাই তড়িঘড়ি নবান্নের তরফে জারি হল নির্দেশিকা। খোলা থাকবে রাজ্যের সমস্ত সরকারি স্কুল, কলেজ, অফিস এবং আদালত। এই দু’দিন কোনও সরকারি কর্মী ছুটি নিতে পারবেন না। ছুটির আবেদন করলেও তা মঞ্জুর করা হবে না। অনুপস্থিত থাকলে কাটা হবে কর্মীদের বেতন। তবে ২৫ তারিখের আগেই যাদের এই দু'দিনের জন্য ছুটির আবেদন মঞ্জুর করা হয়েছে, তাদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়।

বলাবাহুল্য, শুধু ভারত বন্‌ধ নয়। ওই দু’দিন রাজ্যে রয়েছে একাধিক কর্মসূচি। সোমবার রামপুরহাটের বগটুই কাণ্ডের প্রতিবাদে কলকাতায় বিজেপি মহামিছিলের ডাক দিয়েছে। এছাড়াও সোমবার ওয়েলিংটন থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত মিছিল করবে গেরুয়া শিবির। উপস্থিত থাকবেন বিজেপির সমস্ত বিধায়কেরা।