Weather Update : বৃষ্টির আশঙ্কার মধ্যেই কাল থেকে জাঁকিয়ে পড়বে শীত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/12/2021   শেষ আপডেট: 10/12/2021 10:10 a.m.
instagram

রাতের তাপমাত্রা নামতে পারে ২-৪ ডিগ্রি'তে

সকাল থেকেই কুয়াশার চাঁদরে গোটা বাংলা। নিম্নচাপের (Weather Update) রেশ এখনও কাটেনি। আকাশের মুখও বেশ ভার। সঙ্গী হয়ে আবার তার পাশে রয়েছে ঝিরিঝিরি বৃষ্টি। (West Bengal News) মেঘ, বৃষ্টির জেরে স্যাঁতস্যাঁতে পরিবেশে হাল্কা ঠান্ডা লাগলেও, উধাও উত্তরের হিমেল হাওয়া। কবে পড়বে জাঁকিয়ে শীত? তার অপেক্ষাতেই সাধারণ মানুষ।

এদিকে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রাজ্যে নাকি ফের রয়েছে বৃষ্টির আশঙ্কা। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের (Weather Update) একাধিক জেলায়। তবে সপ্তাহের শেষেই জাঁকিয়ে শীতের পূর্বাভাসও মিলেছে আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস রয়েছে ১১ ডিসেম্বর অর্থাৎ কাল থেকে। (Kolkata News) আর তার আগেই কেটে যাবে মেঘলা আবহাওয়ার রেশ। তাপমাত্রার পারদ নামবে ৩-৪ ডিগ্রি। কেন্দ্রীয় আবহাওয়া বিভাগের ডেপুটি ডিরেক্টর জেনারেল (পূর্বাঞ্চল) সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এক সংবাদমাধ্যমকে এ বিষয়ে জানিয়েছেন, "বায়ুমণ্ডলের উপরের স্তরে উত্তর-পশ্চিম দিক থেকে শুষ্ক, ঠান্ডা হাওয়া বয়ে আসছে। উল্টো দিকে বঙ্গোপসাগর থেকে উষ্ণ এবং আর্দ্র জলীয় বাষ্প বায়ুমণ্ডলের নীচের স্তরে ঢুকছে। বিপরীত চরিত্রের এবং বিপরীতমুখী দুই বায়ুর সংমিশ্রণে কলকাতা-সহ উপকূলীয় জেলাগুলির আকাশে স্থানীয় ভাবে মেঘ তৈরি হয়ে বৃষ্টি হচ্ছে।"

আবহাওয়াবিদদের দাবি, শুক্রবার কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কাল থেকেই ঝকঝকে আকাশ মিলবে। আগামী ৩-৪ দিনে রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি নামতে পারে।