বারাণসীতে মুখ্যমন্ত্রীর ক্ষতি করতেই চেয়েছিল বিজেপি, মন্তব্য সমাজবাদী পার্টির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/03/2022   শেষ আপডেট: 05/03/2022 6:11 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

পর্যাপ্ত স্থানীয় পুলিশ সেখানে উপস্থিত ছিল না : সপা নেতা

গত ২ মার্চ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কনভয় (Convoy Attack) ঘিরে বারাণসীতে চলে বিজেপি (BJP) কর্মী-সমর্থকদের বিক্ষোভ। কালো পতাকা থেকে 'জয় শ্রী রাম' স্লোগান চলেছিল সবই, এবার এই বিক্ষোভ নিয়ে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের (Election Commission) কাছে অভিযোগ দায়ের করল অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। এই ঘটনার তীব্র নিন্দা করে সপার সহ-সভাপতি কিরণ্ময় নন্দের অভিযোগ, "বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষতি করতে চেয়েছিল বিজেপি কর্মীরা।"

একই সঙ্গে রাজ্য প্রশাসনের নিষ্ক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসূচি সম্পর্কে আগেই রাজ্য প্রশাসনকে অবহিত করা হয়েছিল। তার পরেও উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করেনি প্রশাসন।"

চিঠিতে সপা নেতার আরও বক্তব্য, "প্রায় ৩০ মিনিট ধরে বিজেপির বিক্ষোভ চলতে থাকে। পর্যাপ্ত স্থানীয় পুলিশ সেখানে উপস্থিত ছিল না। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলা করা হয়, ভারী বস্তু নিক্ষেপ করে তাঁকে গুরুতরভাবে আঘাত করার উদ্দেশে।"

যদিও তাঁর আরও বক্তব্য, "কয়েকজন পুলিশ কর্মী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছিল। কিন্তু ততক্ষণে পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে গিয়েছিল।"