অবশেষে আপার প্রাইমারির শিক্ষক নিয়োগ, চলতি মাসেই ইন্টারভিউ!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/07/2021   শেষ আপডেট: 16/07/2021 5:27 p.m.
ব্রাত্য বসু facebook.com/BratyaBasuCultural

ভাবি শিক্ষকদের জন্য সুখবর দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

আশার আলো। অবশেষে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে জট কিছুটা কাটলো। ভাবি শিক্ষকদের জন্য সুখবর দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। আরও একধাপ এগোল রাজ্যে উচ্চ প্রাথমিক (Uppaer Primary) শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। আগামী ১৯ জুলাই থেকে শুরু হবে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া। চলবে আগামী ৪ আগস্ট পর্যন্ত। স্কুল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.westbengalssc.com-তে গিয়ে প্রার্থীরা আজ (১৬ জুলাই) বিকেল ৪ টে থেকে কল লেটার ডাউনলোড করতে পারবেন বলেই জানানো হয়েছে। শুক্রবার এমনই ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। কোথায় কীভাবে অনলাইন কাউন্সেলিংয়ের জন্য যোগাযোগ করতে হবে, তার বিস্তারিতও জানিয়েছেন তিনি।

শুক্রবার কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে আগামী ১৯ জুলাই থেকে শুরু হবে উচ্চ প্রাথমিক বা আপার প্রাইমারির ইন্টারভিউ প্রক্রিয়া। সেজন্য শুক্রবার বিকেল ৪ টে থেকে কল লেটার ডাউনলোড করা যাবে। এছাড়াও যাচাইয়ের জন্য শংসাপত্র , মার্কশিট-সহ যাবতীয় প্রাসঙ্গিক নথির আসল কপি এবং ফোটোকপি নিয়ে যেতে হবে।

প্রসঙ্গত, উচ্চ আদালত নির্দেশ দিয়েছে এই ৩১ জুলাইয়ের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে রাজ্যকে। সেই নির্দেশ অনুযায়ী এবার তৎপরতার সঙ্গে কাজ শুরু করল স্কুল সার্ভিস কমিশন। শিক্ষামন্ত্রী আরও জানান, পুজোর আগেই ১৪৫০০ জন শিক্ষক নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করবে রাজ্য। ইতিমধ্যেই বিশেষ কমিটি গঠন করা হয়েছে। তারা বিষয়টি দেখভাল করবেন বলেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী।