করোনা নিয়ন্ত্রণে, উপনির্বাচনটা ক্লিয়ার করা হোক : সুর চড়ালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/06/2021   শেষ আপডেট: 23/06/2021 6:23 p.m.
মমতা বন্দ্যোপাধ্যায় instagram.com/mamataofficial

অন্যদিকে, প্রাকৃতিক দুর্যোগ নিয়ে সতর্ক করে দিলেন মুখ্যমন্ত্রী

আজ সাংবাদিক বৈঠক করে একের পর এক জরুরী পরিস্থিতিকে কেন্দ্র করে উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। করোনার তৃতীয় ঢেউয়ে শিশুদের সুরক্ষার কথা নিয়ে একগুচ্ছ নির্দেশিকার পরেই মুখ্যমন্ত্রীর নজর প্রাকৃতিক দুর্যোগকে ঘিরে। কারণ ২৬ জুন আসছে বান। আর তাতেই ইয়াসের থেকেও ভয়াবহ জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে সাগরে।

সেই নিয়েই মুখ্যমন্ত্রী বলেন, "শনিবার বান আসছে। সাগরে এর উচ্চতা অনেকটা বেশি থাকবে। ইতিমধ্যেই বহু জেলায় বৃষ্টি শুরু হয়েছে। যেখানে বেশি বৃষ্টি হচ্ছে, সেখানকার জেলা শাসকদের (DM) সতর্ক করা হয়েছে। যেমন, হুগলির আরামবাগ, খানাকুল, হাওড়ার আমতা, বাগনান, বর্ধমান, বীরভূম, বাঁকুড়া জেলায় ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। রাজ্যের তরফে যতটা সম্ভব বান মোকাবিলার চেষ্টা করা হচ্ছে। তবে প্রাকৃতিক দুর্যোগ কারও হাতে নেই।"

অন্যদিকে, কেন্দ্রের বিরুদ্ধে ফের সুর চড়ালেন মুখ্যমন্ত্রী। বলেন, "কোভিড পরিস্থিতি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। নির্বাচন কমিশন চাইলেই উপনির্বাচন করতে পারে।" প্রসঙ্গত, রাজ্যে আগামী সাড়ে চার মাসের মধ্যে ৭ আসনে উপনির্বাচনও হওয়ার কথা। যার মধ্যে যে কোনও একটি আসন থেকে নির্বাচিত হয়ে আসতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই নির্বাচন প্রসঙ্গে আজ মুখ্যমন্ত্রী বলেন, "আমি তো শুনেছি প্রধানমন্ত্রীর ইঙ্গিত না পেলে নির্বাচন কমিশন উপনির্বাচনের অনুমতি দেবে না। তাই আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করব, আমাদের উপনির্বাচনটা ক্লিয়ার করে দিন। রাজ্যের মোট ৭ আসনে উপনির্বাচন বাকি। এখন কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে। তাই যে কোনও সময় উপনির্বাচন হতে পারে।"