বেফাঁস মন্তব্যের পর মমতার ঝাড়গ্রাম সফর-সঙ্গী মুকুল রায়কে ঘিরে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/08/2021   শেষ আপডেট: 07/08/2021 1:33 p.m.
- twitter.com/MukulR_Official

মুকুলের বেফাঁস মন্তব্যের 'আসল' কারণ ব্যাখ্যা করলেন মুকুল পুত্র শুভ্রাংশু

গতকালের মুকুল রায়ের (Mukul Roy) বেফাঁস মন্তব্যে রাজ্য-রাজনীতিতে শোরগোল পড়ে যায়। স্বাভাবিকভাবেই তৃণমূলের অন্দরে তৈরি হয়েছে অসন্তোষ। একজন বর্ষীয়ান রাজনীতিকের এমন বেফাঁস মন্তব্য সঙ্গত কারণেই বিড়ম্বনায় ফেলেছে রাজ্যের শাসকদলকে। এবার মুকুল রায়ের এমন বেফাঁস মন্তব্যের ড্যামেজ কন্ট্রোলে নামলেন স্বয়ং মুকুল পুত্র শুভ্রাংশু। শুভ্রাংশুর কথায় "শরীরে মনে বিধ্বস্ত মুকুল রায় সামগ্রিক চাপটা নিতে পারছেন না।" তিনি আরও যোগ করেন, "মা চলে যাওয়ার ধাক্কাটা বাবা সামলাতে পারেনি। বাবার অনেক পুরনো কথাই মনে থাকছে না। শরীরে সোডিয়াম পটাশিয়ামের সমস্যা রয়েছে। তাই বাবার এই অসংলগ্ন কথা ধরা উচিত নয় বলে মনে করি।"

প্রসঙ্গত, মুকুল রায়ের এই অসংলগ্ন মন্তব্যের পর গতকাল রাজ্য-রাজনীতিতে আলোচনার ঝড় উঠেছে। একদল সমালোচকের আলটপকা মন্তব্য, দিদির সৈনিক হলেও মোদীজির আদর্শ তিনি ভুলতে পারছেন না। আবার এক শ্রেণির মানুষের মন্তব্য, তাহলে কি তৃণমূল কংগ্রেসের 'চাণক্য' মুকুল রায়ের বয়স হয়ে গেল? এমন নানা মন্তব্যের আলোচনায় শোরগোল উঠেছে রাজ্য-রাজনীতিতে। এমন পরিস্থিতিতে স্বয়ং মুকুল পুত্র শুভ্রাংশু রায় এমন কথা জানিয়েছেন যে বাবার চিকিৎসা চলছে। চিকিৎসকরা বিষয়টি দেখছেন। আশাকরি বাবার অনুরাগীরা এই কঠিন সময়ে বাবার পাশেই থাকবেন।

অন্যদিকে কৃষ্ণনগরের এই বেফাঁস মন্তব্যের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের ঝাড়গ্রাম সফরে এক সময়ের ছায়াসঙ্গী মুকুল রায় সওয়ার হবেন কীনা তা নিয়ে তৈরি হয়েছে জটিলতা। সূত্রের খবর, শুক্রবার পর্যন্ত ঠিক ছিল সোমবারের মমতার ঝাড়গ্রাম সফরে সঙ্গী হবেন মুকুল রায়। কিন্তু এদিনের এই বেফাঁস মন্তব্যের পর তৃণমূল কংগ্রেস যথেষ্ট সতর্ক। শুধু তাই নয়, ঝাড়গ্রাম সফরে আবার যদি কোন বেফাঁস মন্তব্য করে ফেলেন, সে নিয়ে তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ঠ মহলে তৈরি হয়েছে মতান্তর। যদিও এই বিষয়ে এখনও কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর।

উল্লেখ্য, গতকাল কৃষ্ণনগরের এক সভায় তিনি বলেন, "ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে আমি বলতে পারি, ভোট হলে বিজেপি জিতবে, তৃণমূল পর্যুদস্ত হবে।" এই কথা বলার পর পাশ থেকে একজনকে সতর্ক করে দিতে দেখা যায়। প্রথমে তিনি ভ্রূক্ষেপও করেননি। যদিও শীঘ্রই বিষয়টি সামলে নেন। কিন্তু ততক্ষণে মুকুল রায়ের সেই বেফাঁস মন্তব্য স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। বিষয়টি নিয়ে দল যে যথেষ্ট বিড়ম্বনায় তা বলাই বাহুল্য। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় মুকুল রায়ের প্রতি যথেষ্ট সহানুভূতিশীল। তবুও এই ঘটনার পর সোমবারের ঝাড়গ্রাম সফরে মমতার সফরসঙ্গী মুকুল রায় থাকেন কীনা সেদিকে নজর থাকবে ওয়াকিবহাল মহলের।