বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই, উলুবেড়িয়া লোকালে চলন্ত অবস্থায় খুলল ট্রেনের কাপলিং

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/07/2022   শেষ আপডেট: 07/07/2022 11:10 a.m.
https://www.facebook.com/avirup.chatterjee.526

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষে, ঝাঁকুনি দিয়ে থেমে যায় ট্রেন

চলন্ত ট্রেন, আচমকাই খুলে গেল দু'টি বগির কাপলিং। গতি কম থাকায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বটে, এমন ঘটনায় যাত্রীদের মধ্যে উদ্বেগের শেষ নেই।

https://www.facebook.com/profile.php?id=100006633255382

ঘটনাটি দক্ষিণ-পূর্ব রেলের আবাদা স্টেশনের (Abada Station) ঘটনা। সূত্রের খবর, আজ সকাল আটটা আট মিনিটে উলুবেড়িয়া থেকে হাওড়ার অভিমুখে একটি লোকাল ট্রেন ছাড়ে। তবে আবাদা স্টেশনে ট্রেনটি ঢোকার সময় সাত এবং আট নম্বর কামরার সংযোগকারী ট্রেনের কাপলিং খুলে যায়। মুহূর্তের মধ্যে প্রবল ঝাঁকুনি দিয়ে ট্রেনটি থেমে যায়। ততক্ষণে ট্রেনের ভেতর যাত্রীদের আতঙ্কিত চিৎকার শুরু হয়েছে।

কোন মতে ট্রেন থামলেই তড়িঘড়ি ট্রেনের যাত্রীরা নেমে যান। ততক্ষণে স্টেশনের অন্যান্য কর্মীরা দৌড়ে এসেছেন। ঘটনাস্থলে পৌঁছায় রেলের ইঞ্জিনিয়ার। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখেন তাঁরা। যাত্রীদের জন্য বিকল্প ট্রেনের ব্যবস্থা করা হয়। এদিকে অফিস টাইমে এমন বিপত্তির কারণে সমস্যায় পড়েন সাধারণ যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীদের একাংশের বক্তব্য, এমন ঘটনা প্রায়শই ঘটে। রেল দফতরের উদাসীনতার কারণে এমন ঘটনা। আজ অনেক বড় দুর্ঘটনা ঘটতেই পারত। স্টেশনের মুখে ট্রেনটি ঢুকছিল, গতি কম ছিল তাই রক্ষে। নাহলে আজকের দিনে বড়সড় দুর্ঘটনার পরিস্থিতি তৈরি হয়েছিল। ঘটনার কারণ খতিয়ে দেখছে রেল দফতর।