পঞ্চমীর রাতেই চলল গুলি, নিহত ২ তৃণমূল কর্মী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/10/2021   শেষ আপডেট: 11/10/2021 10:26 a.m.

শাসকদলের গোষ্ঠী কোন্দলের জেরে পঞ্চমীর রাতেই দিনহাটায় শ্যুটআউট

পুজোর শুরুতেই পঞ্চমীর রাতে চলল গুলি, হল বোমাবাজি। পঞ্চমীর রাতেই দু'পক্ষের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দিনহাটার (Dinhata) গীতালদহ। তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরে এই ঘটনা ঘটেছে বলে খবর। এই ঘটনায় মৃত্যু হয়েছে দু'জন কর্মীর। আর গুরুতর জখম অন্তত ৫ জন।

সূত্রের খবর, কোচবিহারের সিতাই বিধানসভার গীতালদহে জমি নিয়ে দীর্ঘদিন বিবাদ চলছে দুই গোষ্ঠীর মধ্যে। রবিবার সেই বিবাদ চরমে পৌঁছে যায়। প্রথমে শুরু হয় কথা কাটাকাটি, আর তারপর চলে গুলি, বোমা। অচিরেই এলাকার পরিস্থিতি অশান্ত হয়ে ওঠে। এদিন এলাকার ভোরাম ব্রিজের কাছে দু'পক্ষ উপস্থিত হয় এবং উভয়ে বচসায় জড়িয়ে পড়ে। তার মধ্যেই গুলিবিদ্ধ হন মুজাফফর হোসেন এবং আব্দুল মান্নান নামে দুই ব্যক্তি। ঘটনাস্থলেই মৃত্যু হয় মুজাফফর হোসেনের। আর গুরুতর আহত অবস্থায় আব্দুল মান্নানকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মৃত্যু হয়।

এই গোষ্ঠী সংঘর্ষের কারণ কী? স্থানীয় সূত্রে খবর, এলাকায় দুই গোষ্ঠী বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া এবং বর্ষীয়ান নেতা আবু আল আজাজের মধ্যে দীর্ঘদিনের বিবাদ। মূলত জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিবাদ বলে সূত্রের খবর। মাঝে মাঝেই এই বিবাদ চরম আকার ধারণ করে। সেই ঘটনায় মুড়িমুড়কির মতো চলে গুলি এবং বোমাবাজি। পরিস্থিতি মোকাবিলায় আসে বিশাল পুলিশ বাহিনী। ভারত-বাংলাদেশ সীমান্তে রাতভর চলে ধরপাকড়। এই ঘটনায় অন্তত ১১ জনকে আটক করেছে পুলিশ।