শিলিগুড়ির সড়কে ২ কোটি টাকার ব্রাউন সুগার সহ এক ট্রাক চালক ধৃত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/01/2022   শেষ আপডেট: 25/01/2022 1:23 p.m.

২ কোটি মূল্যের ব্রাউন সুগার সহ ট্রাক চালককে গ্রেপ্তার করলো শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ

২ কোটি টাকারও বেশি মূল্যের ব্রাউন সুগার (brown sugar) রাখার জন্য এক ট্রাক (Truck) চালককে গ্রেপ্তার করা হয়েছে। এনডিপিএস (NDPS) আইনে মামলা নথিভুক্ত করা হয়েছে গত রাতে, জানিয়েছে শিলিগুড়ি (Siliguri) মেট্রোপলিটন (Metropolitan) পুলিশ (Police)। চলতি মাসেই শিলিগুড়িতে প্রায় ৭ কোটি টাকা মূল্যের ৩.৫ কেজি ব্রাউন সুগার (হেরোইন থেকে প্রাপ্ত) বাজেয়াপ্ত করে চারজনকে গ্রেপ্তার করে শিলিগুড়ি পুলিশ। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ এবং আশিঘর পুলিশ ফাঁড়ির বিশেষ অভিযান দল যৌথভাবে এই অভিযান চালিয়েছিল। “ইস্টার্ন বাইপাস বরাবর কানকাটা মোড়ে একটি গোপন সংবাদ পেয়ে আমরা যৌথ অভিযান পরিচালনা করি এবং মাদক বহনকারী চারজনকে গ্রেপ্তার করি। বাজেয়াপ্ত জিনিসের আনুমানিক মূল্য প্রায় সাত কোটি টাকা। এটি সাম্প্রতিক অতীতে শিলিগুড়িতে পুলিশের দ্বারা সম্পাদিত একটি বড় মাদকদ্রব্য হস্তান্তর” একজন পুলিশ অফিসার বলেছেন।

আলিপুরদুয়ার জেলা প্রশাসন বালি, পাথর এবং নুড়ির মতো গৌণ খনিজগুলির অবৈধ উত্তোলন রোধ করতে কিছুদিন আগেই অভিযান চালায়। অভিযানের সময় জেলা আধিকারিক, জেলা পুলিশ প্রধান এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সব মিলিয়ে ১৯টি ডাম্প-ট্রাক, পাঁচটি ট্রাক্টর (Tractor) এবং তিনটি এক্সকাভেটরসহ (Excavator) বিভিন্ন নদী থেকে অবৈধভাবে উত্তোলন করা গৌণ খনিজ পদার্থ বাজেয়াপ্ত করা হয়েছিল।

“আমরা বেশ কিছু যানবাহন এবং সরঞ্জাম বাজেয়াপ্ত করেছি। চলতি অর্থবছরে, এ পর্যন্ত প্রায় ২০৬টি যানবাহন বাজেয়াপ্ত করা হয়েছে এবং এই যানবাহনের উপর প্রায় ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে" এক আধিকারিক বলেছেন। চলতি মাসে একই রকম বেআইনি কারবার বারংবার ঘটে চলায় যথেষ্ট অস্বস্তিতে শিলিগুড়ি পুলিশ প্রশাসন।