তিন কেন্দ্রেই এগিয়ে তৃণমূল, ভবানীপুরে ব্যবধান বাড়ছে মমতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/10/2021   শেষ আপডেট: 03/10/2021 12:41 p.m.
তৃণমূল-বিজেপি

সপ্তম রাউন্ড গণনা শেষে ২৫ হাজারের বেশি ভোটে এগিয়ে মমতা

বেলা গড়াতেই হাওয়া পরিষ্কার। তিন কেন্দ্রেই এগিয়ে তৃণমূল (TMC)। একের পর এক রাউন্ড ফল গণনার পরেই এটা পরিষ্কার রাজ্যে তৃণমূল কংগ্রেসেরই ট্রেন্ড চলছে। যদিও এখনও বেশ কয়েক রাউন্ড গণনা বাকি, তারপরও যেভাবে তিন কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের ক্রম উত্থান পরিলক্ষিত হচ্ছে, তাতে এটা পরিষ্কার তিন কেন্দ্রেই জিতছে তৃণমূল কংগ্রেস বলছেন ওয়াকিবহাল মহল।

সকালেই পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের জেতা নিয়ে তিনি ভাবছেন না, ভাবছেন ব্যবধান কত হতে পারে। সংবাদমাধ্যমে নিজেই জানিয়েছিলেন, কমপক্ষে ৫০ হাজার ভোটের ব্যবধানে মমতা বন্দ্যোপাধ্যায় জিতবেন। সেই ব্যবধান ৮০ হাজারও ছাড়িয়ে যেতে পারে বলে মনে করেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। ফলাফলের ট্রেন্ড সেকথাই বলছে। সকাল সাড়ে এগারোটার শেষ পাওয়া খবর অনুযায়ী সপ্তম রাউন্ড শেষে ২৫ হাজার ৩১৪ ভোটে এগিয়ে মমতা। এই রাউন্ডে মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ৩১ হাজার ৩৩ ভোট। বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ৫ হাজার ৭১৯ এবং সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ৫২৭ ভোট।

অন্যদিকে, মুর্শিদাবাদের দুই কেন্দ্র জঙ্গিপুর এবং সামসেরগঞ্জের নির্বাচনের গণনাও চলছে। দুই কেন্দ্রেও এগিয়ে তৃণমূল কংগ্রেস। জঙ্গিপুর চতুর্থ রাউন্ডের শেষে ব্যবধান অনেকটাই বাড়িয়ে নিলেন তৃণমূল প্রার্থী জাকির হুসেন। তিনি ১১ হাজার ৫৯১ ভোটে এগিয়ে আছেন। আর সামসেরগঞ্জে ষষ্ঠ রাউন্ডের শেষে নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের জইদুর রহমানের থেকে ৫১৯০ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম। ফলাফলের ট্রেন্ড যা বলছে তাতে তিন কেন্দ্রেই এগিয়ে তৃণমূল কংগ্রেস। বেলা যত গড়াবে ব্যবধান তত বাড়বে বলছেন ওয়াকিবহাল মহল।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় প্রায় নিশ্চিত ধরে নিয়েই কালীঘাটে শুরু হয়েছে উৎসবের মেজাজ। সবুজ আবিরে ডুবেছে গোটা চত্বর। সকাল থেকেই তৃণমূল কংগ্রেসের কর্মীদের মুখে উৎসাহের ছবি ছিল স্পষ্ট। শাসকদল জেতার বিষয়ে যে কতটা আত্মবিশ্বাসী তা সকাল থেকেই দেখা গেছে। চূড়ান্ত ঘোষণার আগেই শুরু হয়েছে উৎসবের মেজাজ। জয়লাভ এখন সময়ের অপেক্ষামাত্র বলছেন তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের একাংশ।