অর্পিতা তৃণমূলের কেউ নন, এত বেআইনি টাকা এল কীভাবে? বৈঠক শেষে প্রশ্ন TMC-এর

শ্রেয়া সাহা
প্রকাশিত: 23/07/2022   শেষ আপডেট: 23/07/2022 7:19 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

বৈঠক শেষে পার্থ চট্টোপাধ্যায়ের পাশেই তৃণমূল

SSC দুর্নীতি মামলায় শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee Arrested) গ্রেফতারির পর শনিবার বিকেলে বৈঠকে বসেছেন তৃণমূল (Trinamool Congress) শীর্ষনেতৃত্ব। বৈঠকে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী ফিরহাদ হাকিম, মন্ত্রী অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ, চন্দ্রিমা ভট্টাচার্য। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের দফতরে এই বৈঠক চলছে।

আশা করাই যায়, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি প্রসঙ্গেই এই বৈঠক। গতকাল পার্থ চট্টোপাধ্যায়ের পরিচিতা অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ২০ কোটি টাকা, গহনা, মোবাইল উদ্ধার হওয়ার পরেই তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ টুইট করে সাফ জানিয়েছিলেন, "ইডি যে টাকা উদ্ধার করেছে, তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই তদন্তে যাঁদের নাম আসছে, এ সংক্রান্ত প্রশ্নের জবাব দেওয়ার দায়িত্ব তাঁদের বা তাঁদের আইনজীবীদের। কেন দলের নাম জড়িয়ে প্রচার চলছে, দল নজর রাখছে। যথাসময়ে বক্তব্য জানাবে।"

একই সুরে ফিরহাদ হাকিম বলেছিলেন, "এ বিষয়ে যা বলার, দল যথা সময়ে বলবে।" তবে আজ বৈঠকের পরে পার্থ চট্টোপাধ্যায়ের পাশেই কার্যত দাঁড়াল তৃণমূল। বৈঠক শেষে দলের মিডিয়া কো-অর্ডিনেটর কুণাল ঘোষ সাফ জানিয়ে দিলেন, "বিচার ব্যবস্থার উপর আস্থা রাখছি। পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে যে অভিযোগ এনেছে ইডি, তা প্রমাণিত হলে দলগতভাবে এবং সরকারিভাবে ব্যবস্থা নেওয়া হবে। টাকার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। যার বাড়ি থেকে এত টাকা উদ্ধার হয়েছে, তিনি তৃণমূলের কেউ নন। এর সঙ্গে জড়িয়ে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। আমরা আইনের উপর আস্থা রাখছি। তদন্ত শেষ করে একমাসের মধ্যে চূড়ান্ত বিষয় জানাতে হবে। এত বেআইনি নগদ টাকা এল কীভাবে? সেসব জানা দরকার।"