অভিষেক বন্দ্যোপাধ্যায় গড় ডায়মন্ড হারবারে সবুজ ঝড়, তিন পুরসভাতেই জয়ী তৃণমূল কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/03/2022   শেষ আপডেট: 02/03/2022 2:56 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

বজবজ এবং ডায়মন্ড হারবার পুরসভা বিরোধীশূন্য অবস্থায় জিতে নিয়েছে ঘাসফুল শিবির

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গড় ডায়মন্ড হারবারে প্রত্যাশামতোই উঠল সবুজ ঝড়। ডায়মন্ড হারবার লোকসভার অন্তর্গত মোট চারটি পুরসভা। তার মধ্যে পূজালি ছাড়া বাকি তিন পুরসভা অর্থাৎ মহেশতলা, বজবজ ও ডায়মন্ড হারবার পুরসভায় নির্বাচন হয়েছিল। সবকটিতেই বিপুল ভোটে জয় পেয়েছে তৃণমূল প্রার্থীরা। এরমধ্যে বজবজ এবং ডায়মন্ড হারবার পুরসভা বিরোধীশূন্য। শুধু মহেশতলা পুরসভার একটি ওয়ার্ডে জয়ী হয়েছে কংগ্রেস।

জানিয়ে রাখা ভাল, ডায়মন্ড হারবার, বজবজ বা মহেশতলা কোনো জায়গাতেই বিরোধীরা দাবি করেনি যে বুথদখল, ছাপ্পা ভোট ইত্যাদি হয়েছে। অর্থাৎ এক প্রকার বিরোধীদের থেকে ক্লিনচিট পেয়েই ডায়মন্ড হারবারে নিজের ক্ষমতা দেখালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বজবজ পুরসভায় অবশ্য ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়ে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছিল তৃণমূল। বজবজে ২০ টি ওয়ার্ডের মধ্যে ১৮ টি ওয়ার্ডে প্রার্থী দিতে পারেননি বিরোধীরা।

অবশিষ্ট দুই ওয়ার্ডের ফল প্রকাশিত হয় আজকে। সেখানে দেখা যাচ্ছে, ৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী বিদায়ী চেয়ারম্যান ফুলু দে ১,৭২৫ ভোটে হারিয়েছেন নিকটতম প্রতিদ্বন্দ্বি কংগ্রেস প্রার্থীকে। অপরপক্ষে, ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী শেখ আমিরুদ্দিন ৩,০৬৯ ভোটে হারিয়েছেন নিকটতম প্রতিদ্বন্দ্বি ফরওয়ার্ড ব্লকের লিয়াকত আলিকে। গোটা ডায়মন্ড হারবার জুড়ে এমন দুর্দান্ত ফল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তৃণমূলের অন্দরে আরও শক্তপোক্ত জায়গা দেবে বলে মনে করছেন সেখানকার প্রবীণ বিধায়ক অশোক দেব। এছাড়া এলাকার তৃণমূল নেতাদের বক্তব্য যে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের ধারায় ভরসা রেখেই এলাকার সাধারণ মানুষ তৃণমূল কংগ্রেসকে আশীর্বাদ করেছে।