রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মন্তব্য অমিত শাহের, পাল্টা দিলেন দেবাংশু ভট্টাচার্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/04/2022   শেষ আপডেট: 07/04/2022 9:33 a.m.
facebook.com/510483432617087/

"একুশের নির্বাচনে তো গলি গলিতে ঘুরেছেন! মাথায় একটা বালির কণা পর্যন্ত পড়েছিল?" দেবাংশু ভট্টাচার্য

বাংলায় এলে তাঁর প্রাণ সংশয়, সংসদে দাঁড়িয়ে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে চাঞ্চল্যকর অভিযোগ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সংসদে বুধবার বিতর্কের বিষয়বস্তু ছিল অপরাধী সনাক্তকরণ বিল। আর সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে অমিত শাহ বলেন, "বাংলায় গেলে প্রাণে মারা যেতে পারেন।" এখানেই শেষ নয়, তিনি দাবি করেছেন, তাঁর উপর আগুনের গোলা ছোড়া হয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এহেন মন্তব্যের পর রীতিমতো সরগরম রাজ্য-রাজনীতির আঙিনা।

এই ঘটনা প্রকাশ্যে আসার পর মুখ খুলেছেন একাধিক তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব। এদিন টুইটারে সরব হয়েছেন, তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। তিনি বলেছেন, "বাংলায় আসতে প্রাণের ভয় পাচ্ছেন অমিত শাহজি? একুশের নির্বাচনে তো গলি গলিতে ঘুরেছেন! মাথায় একটা বালির কণা পর্যন্ত পড়েছিল?" একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতৃত্ব কার্যত ডেইলি প্যাসেঞ্জারি করেছেন। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও লাগাতার এসেছেন। কিন্তু নির্বাচনী ফলাফলে তৃণমূল কংগ্রেসের বিপুল সংখ্যক আসনে জয়। কাকতালীয় ভাবে আর আসেননি অমিত শাহ। ফের রাজ্যে আসার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। তার পাশাপাশি সংসদে বিশেষ বিতর্ক সভায় এমন মন্তব্যের পর রীতিমতো প্রতিবাদে সরব তৃণমূল কংগ্রেস।

এরপর দেবাংশু ভট্টাচার্য বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা, নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, "আপনার বাড়িতে কোনও মহিলা থাকলে তাকে উত্তরপ্রদেশে রাত্রি দশটার পরে একা এক কিলোমিটার হেঁটে আসতে বলুন। তারপরে ভাষণ দিন! মেনে নেব।" দেবাংশুর এমন চাঁচাছোলা মন্তব্যের পর রীতিমতোই চাপানউতোর রাজ্য-রাজনীতিতে।