কর্মসূচিতে আমন্ত্রিত কারা? বিস্তারে জেনে যোগদান করবেন বিধায়করা, নির্দেশ তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/07/2021   শেষ আপডেট: 05/07/2021 4:42 p.m.
twitter @itspcofficial

পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সোশ্যাল মিডিয়া ও সংবাদমাধ্যমের সামনে বিধায়কদের ভেবেচিন্তে মুখ খোলার নির্দেশ দিয়েছেন

কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ড (Kasba Fake Vaccination campaign) নিয়ে বেশ কিছুদিন ধরেই তোলপাড় হচ্ছে গোটা বঙ্গ। নকল আইএস অফিসার সাজে দেবাঞ্জন দেবের (Debanjan Deb) প্রতারণার পাহাড় দেখে চক্ষু চড়কগাছ সকলের। এরমধ্যে তৃণমূলের (TMC) একাধিক নেতাকে দেবাঞ্জন দেবের সাথে বিভিন্ন অনুষ্ঠানে দেখা যাওয়ায় গেরুয়া শিবির ভুয়ো ভ্যাকসিন কান্ডের সাথে ঘাসফুল শিবিরের যোগসুত্র রচনা করা প্রবল চেষ্টা করছে। তাদের কাছে হাতিয়ার দেবাঞ্জন দেবের সাথে মন্ত্রী বিধায়কদের একই মঞ্চের ছবি। এই পরিস্থিতিতে ভবিষ্যতে যাতে তৃণমূলকে আর না এরকম পরিস্থিতির সম্মুখীন করতে হয় তাই বিধায়কদের জন্য নয়া নির্দেশিকা জারি করেছে তৃণমূল সরকার। আজ অর্থাৎ সোমবার পরিষদীয় বৈঠকে তৃণমূলের পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছে, "কোনো সামাজিক কর্মসূচিতে যাওয়ার আগে বিধায়কদের সেই অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত খবর নিতে হবে। আগে থাকতেই জেনে নিতে হবে অনুষ্ঠানে কারা কারা আমন্ত্রিত আছেন।"

এছাড়াও পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) তৃণমূল বিধায়কদের উদ্দেশ্যে বার্তা দিয়ে বলেছেন, "পরিষদীয় রাজনীতি শিখতে হবে। ব্যবহার করতে হবে লাইব্রেরি। নিয়মিত অধিবেশনে যোগদান করতে হবে। আগামী দুদিন সকল বিধায়ককে সম্পূর্ণ সময় অধিবেশনে থাকতে হবে। আগামী মঙ্গলবার প্রথম দফায় রাজ্যপালের ভাষণের ওপর আলোচনা হবে। সেই সাথে হবে বিধান পরিষদ নিয়ে আলোচনা।" সেই সাথে তিনি আরো বলেছেন, "বিজেপি বিধায়করা বিধানসভায় অনেক কিছু বলবেন। কিন্তু রাজনীতি না জেনে হুট করে প্রতিবাদ করা যাবে না। নিজে থেকে কিছু বলা যাবে না। দলের নির্দেশ শুনে মুখ খুলতে হবে।" এছাড়াও সোশ্যাল মিডিয়া ও সংবাদমাধ্যমের কাছে না জেনে বিধায়কদের মুখ খুলতে নিষেধ করেছেন পরিষদীয় মন্ত্রী।