'আমাকেই গরুপাচারকারী বলে জেলে ঢুকিয়ে দিতে পারে' উদয়ন গুহের গলায় ভিন্ন সুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/08/2022   শেষ আপডেট: 28/08/2022 9:29 a.m.
https://www.facebook.com/UdayanGuha1

দলের কর্মীদের মানসিকভাবে প্রস্তুত থাকার পরামর্শ দিলেন উদয়ন গুহ

গরুপাচার নিয়ে রাজ্য-রাজনীতি উত্তাল। গ্রেফতার হয়েছেন বীরভূমের দোর্দন্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মন্ডল (Anubrata Mondal)। দিনের পর দিন একের পর এক উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য। এবার বিতর্কিত মন্তব্য করে বসলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)।

শনিবার কোচবিহারের দিনহাটায় একটি সভা অনুষ্ঠান তিনি উপস্থিত ছিলেন। সেই সভায় তিনি বলেন, "যেকোনও সময় আমাকেই হয়তো ইডি কিংবা সিবিআই গরুপাচারকারী বলে জেলে ঢুকিয়ে দিতে পারে। তার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকুন আপনারা।" রাজনৈতিক মহলের অভিমত, তাহলে কি উদয়ন গুহের গলায় ভিন্ন সুর?

এরপর তিনি বিএসএফের বিরুদ্ধেই একরাশ ক্ষোভ উগরে দেন। বলেন, বিএসএফ সরাসরি দুর্নীতির সঙ্গে যুক্ত। এমন ঘটনায় বিএসএফ মন্ত্রীর জেলে থাকা উচিত। তিনি আরও বলেছেন, বিএসএফ নাকি গরু প্রতি ২০০০ টাকা নিতেন। তাহলে গরুপাচার কাণ্ডের সঙ্গে যুক্ত তাঁরাও।

উল্লেখ্য, দিন কয়েক আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "কাল আমার বাড়িতে গেলে রাস্তায় নামবেন তো? আমারটা আমিই লড়ে নেব। কাল যদি আমার বাড়িতে সিবিআই যায়, আপনারা পথে নামবেন তো? রাস্তায় নেমে আন্দোলন করবেন তো? আমারটা আমি দেখে নেব। আপনাদেরটা কিন্তু আপনাদেরকেই দেখতে হবে।" একই কথা শোনা গেল উদয়ন গুহের গলায়। রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত, তাহলে উদয়ন গুহও কি সিবিআই ইডি-র ভয় পাচ্ছেন? সব মিলিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।