শৃঙ্খলাভঙ্গের অভিযোগ সৌগত রায়ের বিরুদ্ধে, তলব করতে পারে তৃণমূল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/04/2022   শেষ আপডেট: 19/04/2022 3:16 p.m.
Prof. Saugata Roy

তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটি সৌগতবাবুকে তলব করতে পারে বলে অনুমান করা হচ্ছে

বেফাঁস মন্তব্য করে বারংবার দলের মাথাই নীচু করে দিচ্ছেন দমদমের প্রবীন তৃণমূল সাংসদ সৌগত রায়। আর তাই এবার তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটি সৌগতবাবুকে তলব করতে পারে বলে অনুমান করা হচ্ছে। সম্প্রতি বেশ কয়েকটি জায়গায় আলটপকা মন্তব্য করার পর তৃণমূলের এক শীর্ষনেতা কথা বলেছিলেন সাংসদের সাথে। তবে তা তেমন ফলপ্রসূ হয়নি। ফলত, এবার শৃঙ্খলা রক্ষা কমিটির মুখোমুখি হতে হবে সৌগতবাবুকে। তবে কবে কখন তা অবশ্য এখন‌ও নির্ধারণ করা হয়নি।

প্রসঙ্গত, গত সপ্তাহেই দক্ষিনেশ্বর পুলিশ ফাঁড়ির উদ্বোধনে গিয়ে সৌগত রায় বলেছিলেন, "যে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা। সেই রাজ্যে একটি ধর্ষণের ঘটনাও লজ্জার।" এই বাক্যের হরেকরকম মানে বের করেছিল বিরোধীরা। আর এরপরেই সৌগতবাবু ও আরো কয়েকজন তৃণমূলী নেতার করা মন্তব্যের প্রসঙ্গে শনিবার ভবানীপুরের প্রিয়নাথ মল্লিক রোডের অফিসে বৈঠকে বসেছিলেন দলের শীর্ষস্থানীয় নেতারা। উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি সুব্রত বক্সী, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ও বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। এরপরেই ব্যক্তিগতভাবে সৌগত রায়ের সঙ্গে কথা বলেছিলেন দলের শীর্ষ এক নেতা।

কিন্তু সোমবার লেক গার্ডেন্সে একটি বাড়ি ভাঙাকে কেন্দ্র করে লেক গার্ডেন্সে দু’টি দলের মধ্যে বচসা শুরু হয়। এখানেই শেষ নয়, মারামারি হাতাহাতির পর্যায়ে পৌঁছে যায় সেই বিবাদ। লাঠি রড নিয়ে মারামারি করতে গিয়ে মাথায় চোট পান কয়েকজন। তখন বাড়িতেই ছিলেন সৌগতবাবু। ঘটনা পরিদর্শনে এসে পুলিশকে তড়িঘড়ি ফোন করেন তিনি। পুলিশ আসে। তখন সৌগত রায় বলেন, "রেল কলোনির আন্দোলন বা নকশাল আমলেও এই ধরনের ঘটনা হয়নি।" এই মন্তব্য‌ও অবশ্য দল ভালো চোখে দেখেনি।