জেলা সভাপতি পদে বড় রদবদল! "রদবদল হবে মন্ত্রিসভাতেও", জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/08/2022   শেষ আপডেট: 01/08/2022 4:05 p.m.
-

মন্ত্রিসভাতে নতুন ৫-৬ জনকে নিয়ে আসা হবে

আজ ৭ টি‌ নতুন জেলার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার নবান্নে (Nabanna) সাংবাদিক বৈঠক ডেকে সুন্দরবন, বসিরহাট, বিষ্ণুপুর, ইছামতী, রানাঘাট, বহরমপুর ও কান্দি জেলাগুলিকে আলাদা করে দিলেন। পাশাপাশি ঘোষণা করা হল জেলা সভাপতিদের নাম‌ও। নতুন জেলা তো বটেই পুরোনো জেলাগুলির চেয়ারম্যান প্রেসিডেন্ট পদেও রদবদল করা হয়েছে। কোন জেলায় পদাধিকার বদল হল, সেই সমন্ধে আজেকের এই প্রতিবেদনে জেনে নিন বিস্তারিত।

•কোচবিহারের জেলা সম্পাদক বদলে চেয়ারম্যান হচ্ছেন গিরিন্দ্রনাথ বর্মন। জেলা সভাপতি হয়েছেন অভিজিত দে ভৌমিক।

•উত্তর দিনাজপুরের আগের চেয়ারম্যান ছিলেন সত্যজিত বর্মন। নতুন চেয়ারম্যান হচ্ছেন সচিন সিংহ রায়।

•দক্ষিণ দিনাজপুরের আগের প্রেসিডেন্ট ছিলেন নিখিল সিংহ রায়। নতুন জেলা প্রেসিডেন্ট মৃণাল সরকার।

•নদিয়া দক্ষিণের নতুন প্রেসিডেন্ট হয়েছেন দেবাশিষ গঙ্গোপাধ্যায়, সম্পাদক পার্থ রঞ্জন বোস।

•নদীয়া উত্তরের প্রেসিডেন্ট হলেন কল্লোল খান, জেলা সম্পাদক নাসিরউদ্দিন আহমেদ।

•উত্তর ২৪ পরগনায় দমদন ডিভিশনে প্রেসিডেন্ট ছিলেন পার্থ ভৌমিক। সেই জায়গায় বদলে আনা হবে নতুন মুখ। তবে এখন‌ও নাম ঘোষনা হয়নি।

•বারাসতে প্রেসিডেন্ট ছিলেন অশনি মুখোপাধ্যায়। সেই জায়গায় আনা হয়েছে কাকলি ঘোষ দস্তিদারকে।

•বনগাঁর চেয়ারম্যান ছিলেন শঙ্কর দত্ত। সেই জায়গায় আনা হয়েছে শ্যামল রায়কে। বনগাঁর প্রেসিডেন্ট পদে এলেন বিশ্বজিত দাস।

যেসব জেলায় সভাপতি পদ বদল হয়নি তা হল আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, মালদহ, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া রুরাল ও আরবান, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, পূর্ব বর্ধমান ও বীরভূম।

এদিন জেলায় বড় পরিবর্তনের পাশাপাশি মন্ত্রীসভা পরিবর্তনের ইঙ্গিত‌ও দিয়েছেন মাননীয়া। মুখ্যমন্ত্রীর কথায়, "অনেকে অনেকরকম খবরের কাগজে লিখছেন। মন্ত্রিসভা ভেঙে নতুনভাবে গড়া হবে এমন কোনও পরিকল্পনা আমাদের নেই। তবে একটা রদবদল করতে হবে। সুব্রত মুখোপাধ্যায়, সাধন পাণ্ডে মারা গিয়েছেন। পার্থ চ্যাটার্জি জেলে রয়েছেন। এদের কাজগুলো কে করবে? কাউকে না কাউকে তো করতে হবে? বেশ কয়েকটি মন্ত্রী পদ ফাঁকা পড়ে রয়েছে। সুব্রতদা পঞ্চায়েত দেখেতেন, পিএইচই দেখতেন, সাধন পান্ডে সেলফ হেল্প গ্রুপ দেখতেন, পার্থ ইন্ডাস্ট্রি দেখতেন। পরশু বিকেল চারটেয় একটা ছোট রদবদল ঘোষণা করা হবে। মন্ত্রিসভায় রয়েছেন এমন ৪-৫ জনকে দলের কাজ লাগাব। নতুন ৫-৬ জনকে নিয়ে আসা হবে।"