বরানগরে পরিত্যক্ত থানা ভাঙার সময় ফাটল বোমা, জখম তিন শ্রমিক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/08/2021   শেষ আপডেট: 21/08/2021 9:35 p.m.

সবিস্তার তদন্তে নেমেছে বরানগর থানার পুলিশ

শনিবারের বারবেলায় চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী উত্তর ২৪ পরগনা জেলার বরানগর। পরিত্যক্ত থানা ভাঙার কাজে নেমেছিলেন শ্রমিকেরা। এমন সময় হটাৎই বিস্ফোরণ। যার জেরে আহত তিন শ্রমিক। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জি টি রোডের ধারে পুলিশের নতুন ভবন স্থানান্তরিত হওয়ার পর থেকেই বেশ কিছু সময় ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে বরানগরের কুঠিঘাটের ভবনটি। শনিবার সকালে সেই পরিত্যক্ত ভবনটিই ভেঙে ফেলার কাজ চলছিল। সেখান থেকে ইঁট, বালি সহ অন্যান্য সামগ্রী গাড়িতে তুলছিলেন শ্রমিকরা। এমন সময় সেখানে আচমকাই প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় ঘটনাস্থলেই গুরুতর আহত হন কর্তব্যরত তিন শ্রমিক। সেখান থেকে তাঁদের তড়িঘড়ি উদ্ধার করে নিয়ে যাওয়া হয় সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। বর্তমানে সেখানেই তিন শ্রমিকের চিকিৎসা চলছে।

এরই মধ্যে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। তাঁরা বম্ব স্কোয়াডকেও খবর দেন। পুলিশের প্রাথমিক অনুমান, বরানগর থানার মালখানায় বাজেয়াপ্ত করে রাখা বোমা থেকেই ঘটেছে এই বিস্ফোরণ। তবে পুলিশের প্রাথমিক অনুমানের পরিপ্রেক্ষিতে এলাকাবাসীদের মনেও জেগেছে একাধিক প্রশ্ন। বোমা বাজেয়াপ্ত করার সময় সেগুলিকে কেন নিষ্ক্রিয় করা হল না? পরিত্যক্ত এই ভবনটি আদৌ সমাজবিরোধীদের আখড়া ছিল না তো? ইত্যাদি। ঘটনার মুল কারন খুঁজে বের করতে ইতিমধ্যেই সবিস্তার তদন্তে নেমেছে বরানগর থানার পুলিশ।