চলন্ত ট্রেনেই সন্তান প্রসব, শান্তিপুরগামী লোকাল ট্রেনের ঘটনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/09/2021   শেষ আপডেট: 30/09/2021 11:08 a.m.
By Arpan Sarkar - Own work, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=17605950

মা ও কন্যা সন্তান দু'জনেই সুস্থ আছেন

লোকাল ট্রেনে নিজের অন্তসত্ত্বা স্ত্রীকে নিয়ে যাচ্ছিলেন শ্বশুরবাড়ি। আচমকাই স্ত্রীর প্রসব যন্ত্রণা শুরু হয়। ট্রেন তখন চলন্ত। না আছে কোন ডাক্তার, না আছে কোন চিকিৎসার ব্যবস্থা। এমন নাজেহাল অবস্থায় এগিয়ে এলেন ট্রেনের অন্যান্য মহিলারা। তাঁদের তৎপরতায় ট্রেনের মধ্যেই সন্তান প্রসব করলেন ওই মহিলা। সাক্ষী থাকলেন শান্তিপুরগামী লোকাল ট্রেনের অসংখ্য যাত্রী।

সূত্রের খবর, বুধবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগণার হালিশহরের বাসিন্দা পেশায় রেলের ঠিকা শ্রমিক সমীরণ ভৌমিক নদিয়ার শান্তিপুরে শ্বশুরবাড়ি যাওয়ার জন্য শান্তিপুর লোকালে ওঠেন। সঙ্গে ওঠেন তাঁর অন্তসত্ত্বা স্ত্রী পায়েল ভৌমিক। ট্রেন ফুলিয়া স্টেশন ছাড়ার পর হঠাৎ-ই পায়েল ভৌমিকের প্রসব যন্ত্রণা ওঠে। এমন অবস্থায় দিশেহারা হয়ে পড়েন সমীরণ। ট্রেন কামরার মধ্যে না ডাক্তার, না আছে কোন নার্স। উপায়ান্তর না পেয়ে এগিয়ে আসেন ট্রেনের অন্যান্য মহিলা যাত্রীরা। অন্যান্য মহিলারা ঘিরে ধরেন। আর ট্রেন শান্তিপুর স্টেশন ঢোকার আগেই এক কন্যা সন্তানের জন্ম দেন পায়েল দেবী। মা এবং কন্যা সন্তান দুজনেই সুস্থ আছেন বলে খবর।

উল্লেখ্য, এমন ঘটনায় ট্রেনের অন্যান্য যাত্রীরাও হাঁফ ছেড়ে শ্বাস ফেলেন। কারণ তাঁদেরও উৎকন্ঠার শেষ ছিল না। যেন কোন বলিউডি ফিল্ম। যদিও এমন বাস্তব ঘটনায় বলিউডি চমক না থাকলেও ছিল ভয়, উত্তেজনা এবং দুশ্চিন্তা। যদিও সব দুশ্চিন্তার অবসান ঘটিয়ে পায়েল দেবী এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। মা ও মেয়ে এখন রেল পুলিশের তৎপরতায় শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি। যদিও দুজনেই সম্পূর্ণ সুস্থ।