দক্ষিণবঙ্গে তৃতীয় দফা নির্বাচন, আর উত্তরবঙ্গে দিদি - মোদীর তরজা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/04/2021   শেষ আপডেট: 06/04/2021 3:35 p.m.
মোদী মমতা twitter@narendramodi

"দিদি আপনি ভোটের ময়দানে নিজের পোস্টেই গোল করেছেন" - নরেন্দ্র মোদী

আজ তৃতীয় দফায় দক্ষিণবঙ্গের ৩১ টি আসনে ভোটগ্রহণ চলছে। আর বাংলায় জোড়া সভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি কোচবিহারের রাসমেলার মাঠে, অপরটি হাওড়ার ডুমুরজলায়। উল্লেখ্য, হাওড়ার ১৬ টি বিধানসভার ৭ টির নির্বাচন আজ চলছে। অন্য ৯ টি রয়েছে ১০ এপ্রিল চতুর্থ দফায়। কার্যত আজকের নরেন্দ্র মোদীর সভা যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ, তা মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষক একাংশ। তাঁদের মতে, নন্দীগ্রামে দ্বিতীয় দফা নির্বাচনের সময় প্রধানমন্ত্রী দক্ষিণ ২৪ পরগণা থেকে কার্যত দিদির হার ঘোষণা করেছিলেন। ফলে আজকের সভাও যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে রাজনৈতিক মহল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোচবিহারের রাসমেলার মাঠে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের নানা ব্যর্থতার চিত্র তুলে ধরেছেন। তিনি বলেছেন, "মিথ্যার খেলা শেষ করতে চলো পাল্টাই। কাটমানির খেলাকে বিদায় দাও। তৃণমূলকে দাও বিদায়, চলো পাল্টাই। " আজ ভারতীয় জনতা পার্টির প্রতিষ্ঠা দিবস। সে প্রসঙ্গ উল্লেখ করে শ্রী মোদী বলেছেন, "আজ ভারতীয় জনতা পার্টির প্রতিষ্ঠা দিবসে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মভূমি বাংলায় আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।"

অন্যদিকে দক্ষিণবঙ্গ ছেড়ে পুনরায় উত্তরবঙ্গের প্রচারে ঝাঁপিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ উত্তরবঙ্গে তিনি বেশ কয়েকটি সভা করছেন। আলিপুরদুয়ারের কালচিনির জনসভা থেকে কেন্দ্রীয় বাহিনীর উপর গভীর অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি অভিযোগ করেছেন কেন্দ্রীয় বাহিনী বিজেপির হয়ে কাজ করছে। প্রচারে এসে নরেন্দ্র মোদী 'দিদি ও দিদি' বলে মুখ্যমন্ত্রীকে ব্যঙ্গ করেন বলে তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজকের সভায় বলেছেন, "উনি রোজ দিদি ও দিদি বলে ব্যঙ্গ করছেন। তাতে আমার কোন সমস্যা নেই। আমার গুরুত্ব রয়েছে বলেই এসব করছে।"

ভোট রাজনীতিতে উত্তপ্ত বাংলায় আজ দিনভর অভিযোগ পাল্টা অভিযোগ কী কী আসে সেদিকেই নজর রাখছে রাজনৈতিক মহল।