ফের বাড়ল বিধিনিষেধের মেয়াদ, এ মাসেও চলবে না লোকাল ট্রেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/08/2021   শেষ আপডেট: 12/08/2021 4:32 p.m.
মমতা বন্দ্যোপাধ্যায় facebook.com/MamataBanerjeeOfficial

রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে রাত্রিকালীন বিধিনিষেধ

রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের মেয়াদ। এদিন বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বেশ কয়েকটি নিয়ম শিথিল করে ৩১ আগস্ট পর্যন্ত ফের বাড়ল বিধিনিষেধ। জনগণের কথা সায় দিয়েই, রাত ৯টা থেকে ভোর ৫টার বদলে এবার রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে রাত্রিকালীন বিধিনিষেধ। এতে সাধারণ মানুষ স্বস্তি পেলেও, আপাতত সাধারণের জন্য চালু হচ্ছে না লোকাল ট্রেন। পূর্বের নির্দেশিকা মতোই চলবে স্টাফ স্পেশ্যাল।

লোকাল ট্রেনের ইস্যুতে মুখ্যমন্ত্রী এদিন বলেন, "সবাই জানতে চাইছে, লোকাল ট্রেন খুলছে না কেন, কবে থেকে খুলবে। কিন্তু এখনই তা চালু করে দিলে সংক্রমণ আবার বেড়ে যেতে পারে। এখন দৈনিক ৬০০র মতো পজিটিভ কেস রয়েছে। তা দ্রুতই আরও কমিয়ে ফেলতে হবে। তা ছাড়া আমরা সব বাস, অটো, টোটো চালু করে দিয়েছি যাতে সকলে যাতায়াত করতে পারেন। জানি, লোকাল ট্রেনেও অনেকে যাতায়াত করেন। তাঁদের অসুবিধা হচ্ছে। কিন্তু আমাদের সতর্কতার কথা ভেবে তা বন্ধই রাখতে হচ্ছে।"

তাহলে কবে লোকাল ট্রেন চালু হতে পারে? এ বিষয়ে মুখ্যমন্ত্রী বলেন, "শহরতলি, জেলাগুলিতে ৫০ শতাংশ মানুষের টিকাকরণ হওয়ার পরই লোকাল ট্রেন চালু করা হবে।" প্রসঙ্গত, পয়লা আগস্টেই রাজ্যের সিনেমা হলগুলি খুলে দেওয়ার অনুমোদন মিলেছিল। তবে এদিন মুখ্যমন্ত্রী বলেন, থিয়েটারও খোলা হোক কোভিড বিধি মেনে। এছাড়া সুইমিং পুল খোলার অনুমতিও দিয়েছেন তিনি। তবে সবই করতে হবে সম্পূর্ণরূপে করোনা বিধি বজায় রেখে।

এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, "তৃতীয় ঢেউয়ের আশঙ্কা আছে, তাই আরও কিছু দিন কষ্ট করতে হবে। তবে সংক্রমণের হার কমেছে বাংলায়।গ্রামাঞ্চলে টিকাকরণ বেড়েছে। ইতিমধ্যেই ৫০ শতাংশ টিকাকরণ হয়ে গিয়েছে।"