তৃণমূলকে হারাল বামেরা, বিপুল জয় পেল লাল ব্রিগেড

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/11/2021   শেষ আপডেট: 02/11/2021 10:24 a.m.
লাল ব্রিগেড https://www.facebook.com/profile.php?id=100009702942607

সমবায় সমিতির পরিচালন কমিটির নির্বাচনে বিপুল জয় বামেদের

রাজ্যে ফলাফল শূন্য, কিন্তু সমবায় কৃষি উন্নয়ন লিমিটেডের পরিচালন কমিটির নির্বাচনে জয়জয়কার পেল বামেরা (Cpim)। তৃণমূল বিজেপিকে রীতিমতো ঝামা ঘষে দিল বাম শিবির। ফলাফলে উচ্ছ্বসিত বাম নেতৃত্ব।

পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) কাঁথি ১ নম্বর ব্লকের বাদলপুর কৃষি উন্নয়ন লিমিটেডের পরিচালন কমিটির নির্বাচন সংঘটিত হল। তাতে তৃণমূলকে বড় গোল দিল বামেরা। আর বিজেপির তো তথৈবচ অবস্থা। সূত্রের খবর, ২০১৯ সাল পর্যন্ত এই কৃষি উন্নয়ন সমিতির গদি ধরে রেখেছিলেন বাম নেতৃত্বাধীন বোর্ড। এরপর কোভিড পরিস্থিতির জেরে নির্বাচন করা সম্ভবপর হয়নি। মেয়াদ শেষ হলেও এতদিন প্রশাসক দিয়ে কাজ চলছিল। তবে কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই গত রবিবার এখানে অনুষ্ঠিত হয় নির্বাচন। আর সেখানে বিপুল জয় পেল বাম শিবির।

সূত্রের খবর, ৯ টি আসনের জন্য প্রার্থী দিয়েছিল প্রধান তিনটি দল তৃণমূল, বিজেপি এবং সিপিএম। তৃণমূল ৯ টি আসনেই প্রার্থী দিলেও বিজেপি মাত্র ২ টি আসনেই প্রার্থী দিয়েছিল। আর ৯ টি আসনের ফলপ্রকাশের পর দেখা যায় ৯ টি আসনই ছিনিয়ে নিয়েছে বামেরা। একুশের নির্বাচনে সিপিএমের পরাজয়ের পর বামেদের গ্রহণযোগ্যতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন, তবে সমবায় সমিতির পরিচালন কমিটির নির্বাচনের এই ফলাফল অন্যকথা বলছে, জানিয়েছেন ওয়াকিবহাল মহল। আর অধিকারী গড়ে এমন ফলাফলে মুখে কুলুপ এঁটেছে বিজেপি।

বামেদের এই ফলাফলে উচ্ছ্বসিত গোটা বাম শিবির। সিপিএমের কাঁথি এরিয়া কমিটির সদস্য হিমাদ্রি মাইতি জানিয়েছেন, "পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ১ নং ব্লকের অন্তর্গত বাদলপুর গ্রাম পঞ্চায়েতের বাদলপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের পরিচালন কমিটি নির্বাচনে বাম গনতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, প্রগতিশীল ৯ জন প্রার্থী নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠ নিয়ে জয়লাভ। নির্বাচনে তৃণমূল ও বিজেপি মনোনীত প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা শোচনীয় ভাবে পরাজিত হয়।" তিনি আরও বলেছেন, "বর্তমান প্রতিকূল রাজনৈতিক পরিস্থিতিতে বামেদের এই জয় বাদলপুর অঞ্চল তথা কাঁথি এলাকায় বাম সংগঠনের নতুন দিক নির্দেশ করে।"