বিজেপির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পরেই আজ দিল্লি যাবেন রাজ্যপাল, জল্পনা তুঙ্গে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/06/2021   শেষ আপডেট: 15/06/2021 1:43 p.m.
জগদীপ ধনখড় Twitter

ঠিক কী কারণে এই সফর, তা নিয়ে টুইটে কোনও মন্তব্য করেননি ধনকড়

আজ দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar,  Governor)। রাজভবনের (Rajbhavan) তরফে জানানো হয়েছে, আজ সন্ধ্যায় দিল্লির উদ্দেশে রওনা দেবেন তিনি। ফিরবেন আগামী শুক্রবার বিকেলের পর।

তবে তিনদিনের এই দিল্লি সফরের কারণ কী, সে বিষয়ে কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, গতকাল বিজেপির প্রতিনিধিদের থেকে রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে নালিশ শোনার পরেই সেই প্রসঙ্গ নিয়ে দিল্লি যাচ্ছেন রাজ্যপাল।

আজ সকালে একটি টুইট করেছেন রাজ্যপাল। সেখানেই দিল্লি সফরের কথা জানিয়েছেন তিনি। জানান, ১৮ তারিখ কলকাতায় ফিরবেন। ঠিক কী কারণে এই সফর, তা নিয়ে টুইটে কোনও মন্তব্য করেননি ধনকড়। ফলে ঠিক কী কারণে তিনি হঠাৎ দিল্লি যাচ্ছেন তা এখনও স্পষ্ট নয়।

উল্লেখ্য, রাজ্য-রাজ্যপালের সম্পর্ক কোনওদিনই মধুর ছিল না। একাধিকবার প্রকাশ্যে রাজ্যের নীতির বিরোধিতায় সুর চড়িয়েছেন ধনকড়। পাল্টা কটাক্ষের মুখে পড়েছেন ধনকড়। তবে গতকালই সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) খোঁচা দিয়ে তিনি বলেন, “ভোট পরবর্তী রাজ্যে একাধিক জায়গায় অশান্তি হয়েছে। সেই জায়গাগুলিতে কেন মুখ্যমন্ত্রী গেলেন না? বাংলায় গণতন্ত্র শ্বাস নিতে পারছে না।”