সুখবর সরকারী কর্মচারীদের মধ্যে, জুলাই থেকেই বাড়ছে বেতন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/03/2022   শেষ আপডেট: 13/03/2022 8:40 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

২৮ শতাংশ ডিএ বকেয়া, এই আবহেই বর্ধিত বেতন দিতে পারে মুখ্যমন্ত্রী

শত সমস্যার মধ্যেও গত শুক্রবারই রাজ্য বিধানসভায় ২০২২-২৩ শিক্ষাবর্ষের বাজেট পেশ হয়েছে। এ নিয়ে বিতর্ক কম না হলেও, এবার শেষমেশ রাজ্য সরকারি কর্মচারীদের জন্য মুখ খুললেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) স্বয়ং। বাজেটে রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি খাতে ১ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। আশা করা যাচ্ছে, সবদিক ঠিক থাকলে জুলাই থেকেই বর্ধিত বেতন পাবেন রাজ্যের সরকারি কর্মচারীরা।

একদিকে ২৮ শতাংশ ডিএ বকেয়া, অন্যদিকে বর্ধিত বেতনের প্রস্তাব শুনে কার্যত অবাক সরকারি কর্মচারীরা। বলাবাহুল্য, বেতন কিছুটা বৃদ্ধি পেলে ডিএ-এর ক্ষততে লাগতে পারে প্রলেপ।

অন্যদিকে, বাজেটে হবু শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত কিছু না বলতেই, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ফের ক্ষোভে ফেটে পড়েছিলেন চাকরিপ্রার্থীরা। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও শিক্ষক পদপ্রার্থীদের ধর্নায় ঘুরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন। চাকরিপ্রার্থীদের পাশে ছিলেন শুভেন্দু অধিকারীও। যদিও রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের পাল্টা বক্তব্য, "শিক্ষা এবং শিক্ষকদের নিয়োগ, বেতন থেকে শুরু করে গোটা বিষয়টা একটা প্রক্রিয়ার মধ্যে এনেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তবু কোথাও কিছু গোলমাল বা সমস্যা হয়ে থাকলে নিশ্চয়ই ঠিক করে নেওয়ার সুযোগ আছে। কিন্তু বিজেপির মুখে এ সব মানায় না!"