প্রতি বছর ৫০০ জন পড়ুয়ার ইন্টার্নশিপের দায়িত্ব নেবে মুখ্যমন্ত্রীর দপ্তর, ঘোষণা দলনেত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/08/2021   শেষ আপডেট: 28/08/2021 6:05 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

TMCP-র প্রতিষ্ঠা দিবসে দলনেত্রীর নতুন এই ঘোষণা বাড়তি অক্সিজেন!

তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসে বিজেপির বিরোধীতায় এবং ছাত্র পরিষদকে শক্ত করতে বড় বার্তা দেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ খবর আগেই ছিল। তবে এদিন একের পর এক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী। তবে এসবের মাঝেই আজ মুখ্যমন্ত্রীর বক্তব্য ছিল, "রাজনীতি সেবার জায়গা, মানুষের কাজ করার জায়গা।" মূলত, ছাত্র রাজনীতি থেকেই তাঁর উত্থান। তাই আজকের দিনটিও বেশ গুরুত্ব পেয়েছে তাঁর কাছে।

কন্যাশ্রী, শিক্ষাশ্রী, ঐকশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, অন্যান্য স্কলারশিপের পর এবার পড়ুয়াদের জন্য আরও বড় সুযোগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানালেন, প্রতি বছর ৫০০ জন পড়ুয়াদের নাকি মুখ্যমন্ত্রীর দপ্তরের কাজের সুযোগ করে দেওয়া হবে। পড়ুয়ারা মূলত ফিল্ডওয়ার্কের সঙ্গে যুক্ত হয়ে ইন্টার্ণশিপ করবে। যা পরবর্তীতে চাকরিক্ষেত্রে কাজে লাগবে। TMCP-র প্রতিষ্ঠা দিবসে দলনেত্রীর নতুন এই ঘোষণা স্বভাবতই বাড়তি অক্সিজেন জোগাল।

এদিন ভার্চুয়াল বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "আমি ঠিক করেছি, প্রতি বছর CMO তে আমি ৫০০ জন করে ছাত্রছাত্রীকে ইন্টার্ন নেব। ডেভেলপমেন্টের কাজের জন্য তাদের ফিল্ডে পাঠানো হবে। তারপর তাদের কাজের অভিজ্ঞতার জন্য একটা সার্টিফিকেটও দেব। যাতে পরবর্তী চাকরিজীবনে তাদের সুবিধা হয়।"

প্রসঙ্গত, রাজ্য সরকারের অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা মুখ্যমন্ত্রীর দপ্তর (CMO)। তবে এই ইস্যুতেই তিনি পড়ুয়াদের পাশে থেকে বলেন, "উচ্চশিক্ষায় UGC স্কলারশিপ বন্ধ করে দিয়েছে। কিন্তু রাজ্যে আমরা তা দিচ্ছি।"