বাইরে না গিয়ে রাজ্যেই চিকিৎসা করান, বাংলার চিকিৎসা ব্যবস্থা ভালো : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/05/2022   শেষ আপডেট: 11/05/2022 8:07 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে ‘রাফ অ্যান্ড টাফ’ হওয়ার নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

ফের আরও একবার স্বাস্থ্যসাথী কার্ড (Swasthya Sathi Card) ফেরানো নিয়ে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। কেউ স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে ‘রাফ অ্যান্ড টাফ’ হওয়ার নির্দেশ সঙ্গে আইনি পথে কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার স্বাস্থ্য সংক্রান্ত এক বৈঠকের পর সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে একথা সাফ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, "এই কার্ডে ৫ লক্ষ টাকা করে রাজ্য সরকারের তরফ থেকে দেওয়া হয়। কিন্তু সমস্যা হচ্ছে সেই টাকাটা বাইরে চলে যাচ্ছে। যে সমস্ত নার্সিংহোম স্বাস্থ্যসাথী কার্ড ফিরিয়ে দিচ্ছে, এ বার তাদের স্বাস্থ্য পরীক্ষা করব আমরা। সাধারণ মানুষ যেন স্বাস্থ্যসাথীর সুবিধা পায়। আমি আবেদন করব, বাইরে না গিয়ে এই রাজ্যেই চিকিৎসা করান। এখানে এখন সমস্ত চিকিৎসার ব্যবস্থা রয়েছে।"

এদিন স্বাস্থ্য দফতরে নিয়োগ দ্রুত শেষ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘হেলথ রিক্রুটমেন্ট কমিটিকে স্পেশাল কেয়ার দিয়ে এটা করার জন্য বলা হয়েছে। ডাক্তার, নার্স, প্যাথোলজিকাল কর্মীর প্রয়োজন। স্বাস্থ্য সচিবকে দ্রুত নিয়োগ শেষ করে ফেলতে বলা হয়েছে।’’