সন্ধ্যা ছ'টা নয়, বেলা বারোটায় প্রত্যাহার করা হোক বনধ, অনুরোধ শুভেন্দু অধিকারীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/02/2022   শেষ আপডেট: 28/02/2022 1:12 p.m.
twitter.com/Priyankabjym/

যদিও বেলা পেরিয়ে গেলেও, এখনও বনধ প্রত্যাহারের কথা জানায়নি গেরুয়া শিবির

পুরভোটে সন্ত্রাস, হিংসার অভিযোগ তুলে গতকাল বিজেপির (BJP) তরফে ১২ ঘন্টার বাংলা বনধ ডাকা হয়েছিল। একথা গতকাল সাংবাদিক বৈঠকে ঘোষণা করেছিলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। বনধ হবে না, সব স্বাভাবিক ভাবেই খোলা থাকবে, এই বিজ্ঞপ্তিও গতকাল নবান্নের তরফে জারি হয়েছিল। কাজেই, সব মিলিয়ে একপ্রকার দ্বন্দ্বের ভিতর নিত্যযাত্রীরা। সরকারের তরফে বনধ না মানা হলেও, রাজ্যের বিভিন্ন জেলাতেই বনধের আঁচ পড়েছে কম বেশি। কোথাও রেললাইন অবরোধ, কোথাও ভাঙচুর, কোথাও আবার পথ আটকে বসে বিজেপি সমর্থকরা।

এই পরিস্থিতিতে এবার ভিন্ন সুর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মুখে। নন্দীগ্রাম থেকে আজ শুভেন্দু অধিকারী বললেন, "হঠাত্‍ করে ডাকা বনধে অনেকের অসুবিধা হচ্ছে। অনুরোধ করব বেলা ১২টায় বনধ প্রত্যাহার করে নিতে। আমি অনুরোধ করব ধর্মঘটীদের, আপনারা অবরোধ প্রত্যাহার করে নিন।"

প্রসঙ্গত, বিজেপির ঘোষনা অনুযায়ী আজ সন্ধ্যা ছ'টা পর্যন্ত বাংলা বনধের ডাক দেওয়া হয়েছে। তবে চারিদিকে নিত্যযাত্রীদের ভোগান্তি দেখে কার্যত অন্য পথে শুভেন্দু অধিকারী। যদিও বেলা ১২টা পেরিয়ে গেলেও, এখনও বনধ প্রত্যাহারের কথা জানায়নি গেরুয়া শিবির।

প্রসঙ্গত, আজ নন্দীগ্রামের যে অঞ্চল থেকে শুভেন্দু বনধ প্রত্যাহারের দাবি জানায়, সেই এলাকাতেও পথ অবরোধ করেন বিজেপির কর্মী সমর্থকরা। টোটো চালকদের সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়েন তারা। পুলিশ তাঁদের সরাতে গেলে শুরু হয়ে যায় ধস্তাধস্তি। এই নিয়ে চলে তুমুল অশান্তি। অন্যদিকে, বেলা সাড়ে বারোটা নাগাদ একই চিত্র বিটি রোড সংলগ্ন এলাকায়। অভিযোগ, পথ অবরোধ করেন বিজেপির কর্মী-সমর্থকরা। পুলিশ তাঁদের সরাতে গেলে উত্তেজনা ছড়ায়। শেষে পরিস্থিতি স্বাভাবিক করতে চলেছেন লাঠিচার্জ।