২১ জুলাই তৃণমূল শহীদ দিবসের পাল্টা কর্মসূচির ডাক বিজেপির, কর্মসূচি হবে উলুবেড়িয়াতে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/07/2022   শেষ আপডেট: 03/07/2022 3:53 p.m.
তৃণমূল-বিজেপি

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী উলুবেড়িয়া দাঙ্গায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেবেন

২১ জুলাই কলকাতায় হতে চলেছে তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ। ওই এক‌ই দিনে তৃণমূলকে টক্কর দিতে পাল্টা কর্মসূচি ঘোষণা করল বিজেপি। উলুবেড়িয়াতে হবে এই রাজনৈতিক কর্মসূচি। বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার নবীকে নিয়ে করা মন্তব্যের জেরে দেশজুড়ে যে দাঙা চলেছে তার প্রতিচ্ছবি মিলেছিল উলুবেড়িয়াতেও।

ভাঙচুর করা হয়েছিল উলুবেড়িয়ার পার্টিঅফিস। আহত হয়েছিলেন বিজেপির নেতাকর্মীরা। এমনকি পার্টি অফিস সংলগ্ন বেশ কিছু বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছিল। তার পরিপ্রেক্ষিতে আলোচনা করা হবে উক্ত কর্মসূচিতে। পদযাত্রা, মিছিলের পর অভিযান হবে ধ্বংসপ্রায় পার্টিঅফিসের দিকে। শোনা যাচ্ছে, ঐ দিন উলুবেড়িয়া সাংগঠনিক জেলা বিজেপি নেতৃত্বের সঙ্গে যোগ দেবেন দলের বিধায়করা। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে সলপ থেকে উলুবেড়িয়া পর্যন্ত মিছিলে অংশগ্রহণ করবেন তারা।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানালেন, "আমরা সে দিন মিছিলের পাশাপাশি ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণ দেব। এর আগে নদীয়ার ধুবুলিয়াতে গিয়েও সভা করে আমরা সেখানকার ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিয়েছিলাম।" যদিও নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতার কথায়, "মুখে প্রতিবাদ মিছিল ও ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হলেও আমাদের এই কর্মসূচি হবে তৃণমূলের একুশে জুলাইয়ের কর্মসূচির পাল্টা হিসাবেই। সেই দিন তৃণমূল নেত্রী-সহ গোটা শাসকদল আমাদের বিরুদ্ধে আক্রমণ শোনাবেন বলেই আমরা জানি। তাই সেই আক্রমণের জবাব শুভেন্দুবাবু উলুবেড়িয়ার সভামঞ্চ থেকেই দেবেন বলে ঠিক হয়েছে।"