গণতন্ত্র বিপন্ন বঙ্গে! তৃণমূলের ১৯ নেতার নামে অভিযোগ লিখে রাষ্ট্রপতিকে চিঠি সুকান্তর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/08/2022   শেষ আপডেট: 10/08/2022 6:37 p.m.
twitter.com/DrSukantaBJP/

বুধবার রাষ্ট্রপতি ভবনে গিয়ে একটি অভিযোগপত্র জমা দিয়েছেন সুকান্ত মজুমদার

সদ্য রাষ্ট্রপতি পদে আসীন হয়েছেন দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। আর শুরুতেই তার হাতে গেল বাংলার শাসকদলের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ। নেপথ্যে বিজেপির (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। বুধবার রাষ্ট্রপতি ভবনে গিয়ে একটি অভিযোগপত্র জমা দিয়ে এসেছেন সুকান্ত। সেখানে রয়েছে যে ১৯ জন তৃণমূল (TMC) নেতার সম্পদ মামলায় তদন্ত মামলায় যুক্ত হয়েছে ইডি ও সিবিআই। পাশাপাশি নিয়োগ দূর্নীতিতে জেলবন্দী পার্থ চট্টোপাধ্যায় এবং গোরুচুরির সন্দেহে অভিযুক্ত অনুব্রতর নাম‌ও।

রাষ্ট্রপতিকে লেখা চিঠিতে সুকান্ত জানিয়েছেন, "SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। তাঁর ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ নগদ টাকা।" অনুব্রতর বিষয়ে সুকান্ত লিখেছেন, "গোরু পাচার মামলায় একাধিকবার অনুব্রত মণ্ডলকে তলব করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI। কিন্তু, হাজিরা এড়িয়ে গিয়েছেন। বিশেষ করে তাঁর এক দেহরক্ষীর গ্রেফতারের পর। পরেশ অধিকারী, শওকত মোল্লার মতো তৃণমূল নেতারা রয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI, ED-র রাডারে।"

সুকান্ত আর‌ও লিখেছেন, "তৃণমূলের ১৯ জন নেতার সম্পত্তি মামলায় ED-কে পার্টি করার নির্দেশ দেওয়া হয়েছে।" এই পরিস্থিতিতে রাজ্যের অবস্থা যে বেহাল সেদিকে নজর দেওয়ার আর্জি জানিয়েছে সুকান্ত যদিও রাষ্ট্রপতি শাসন সংক্রান্ত কোনো বিষয় উত্থাপন করেননি বিজেপির রাজ্য সভাপতি। অন্যদিকে এই গোটা বিষয়ের পরিপ্রেক্ষিতে বুধবারের একটি সাংবাদিক বৈঠকে মেয়র তথা মন্ত্রী ববি হাকিম বলেন, "পার্থ যা করেছেন, তার জন্য আমরা অত্যন্ত লজ্জিত। আমি এই পার্থকে চিনতাম না। তবে তার মানে এই নয় যে তৃণমূলের সবাই চোর। তৃণমূল করা মানেই চোর নয়। দল এরকম কাজকে সমর্থন করে না। BJP-র বিরুদ্ধে লড়াই করছি বলে দাগিয়ে দেওয়া হচ্ছে।"